হলি বাস্কেটকে বিএসটিআই’র ৭৫ হাজার টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: রাজধানীর খিলগাঁওয়ে অনিয়মের অভিযোগে হলি বাস্কেটকে দুটি আইনে মোট ৭৫ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

এর আগে রোববার ওই এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বিএসটিআই’র বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান।

অভিযানে বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত পণ্য হলুদ গুড়া, ধনিয়া গুড়া, নারিকেল তেল, সরিষার তেল, মধু, মিক্সড মশলা, আচার, মুড়ি, টক দই, আটা বিক্রয়, বিতরণ এবং বাজারজাত করার অপরাধে খিলগাঁও পুলিশ ফাঁড়ি বাসস্ট্যান্ড এলাকার হলি বাস্কেট নামক প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়। একইসঙ্গে ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ মোতাবেক পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ ব্যতীত পণ্য সরিষার তেল, নারিকেল তেল, ঘি, লং, এলাচ, কাঠবাদাম, কালো তিল, হলুদের গুড়া, আচার (জলপাই), সরিষা দানা, কিসমিস ও আখরোট বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে প্রতিষ্ঠানটিকে আরও ২৫ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

এছাড়াও, একই এলাকায় অবস্থিত অপর একটি প্রতিষ্ঠান প্রকৃতি ফুডকে দই, বিস্কুট পণ্যসমূহের অনুকূলে বিএসটিআই সিএম লাইসেন্স হালনাগাদ এবং পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ করার বিষয়ে বিএসটিআই অফিসে দ্রুত যোগাযোগের বিষয়ে পরামর্শ প্রদান করা হয়।

অভিযানে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই’র ফিল্ড অফিসার (সিএম) রেবেকা সুলতানা ও পরিদর্শক (মেট্রোলজি) মো. মঈন উদ্দিন।