করোনায় একদিনে সর্বোচ্চ আক্রান্ত, মৃত্যু ১৪ জনের

ভোক্তাকন্ঠ প্রতিনিধি: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে একদিনে সর্বোচ্চ ৮৮৭ আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত দেশে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা ১৪ হাজার ৬৫৭ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ‌আরো ১৪ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ২২৮ জনে।

শনিবার দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য ব্রেফিংয়ে এই তথ্য নিশ্চিত করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী ১৪ জনের মধ্যে ১০ জন পুরুষ আর চার জন নারী। বয়স বিশ্লেষণে চার জন নারীর মধ্যে ৩০-৪০ বছরের মধ্যে একজন, ৫১-৬০ বছরের মধ্যে একজন এবং ৬১-৭০ বছরের মধ্যে রয়েছেন দুই জন। ১০ জন পুরুষের মধ্যে ৪১-৫০ বছরের মধ্যে চার জন, ৫১-৬০ বছরের মধ্যে দুই জন, ৬১-৭০ বছরের মধ্যে তিন জন এবং ৯১-১০০ বছরের মধ্যে রয়েছেন একজন।

নাসিমা সুলতানা জানান, করোনায় সুস্থতার হার ১৮ দশমিক ১০ শতাংশ এবং মৃত্যু হার এক দশমিক পাঁচ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১৬৯ জনকে এবং আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৭১ জন। বর্তমানে মোট আইসোলেশনে আছেন দুই হাজার ১১৫ জন। আর এ পর্যন্ত আইসোলেশন থেকে মোট ছাড়া পেয়েছেন এক হাজার ১১৪ জন। সারাদেশে আইসোলেশন শয্যা রয়েছে আট হাজার ৬৩৪টি; যা গতকালের চেয়ে ৪০টি বেশি।