করোনা আক্রান্ত আরো ৪ জন সুস্থ, নতুন শনাক্ত ১

ভোক্তাকণ্ঠ প্রতিবেদক: দেশে গত ২৪ ঘণ্টায় আরো ৪ করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন আর নতুন শনাক্ত হয়েছেন একজন। ১৫৩ ব্যক্তির নমুনা সংগ্রহ করে করোনাভাইরাসে আক্রান্ত এই একজনকে শনাক্ত করা হয়েছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ  তথ্য জানান সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা । 

মীরজাদী বলেন, গত ২৪ ঘণ্টায় করোনায় ইতিমধ্যে আক্রান্ত আরও ৪ রোগী সুস্থ হয়েছেন। এঁদের মধ্যে একজনের বয়স ৮০ বছর। অন্য দুজনের বয়স ৬০ বছরের ওপরে। সর্বশেষ সুস্থ হওয়া চার ব্যক্তির কারও ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ছিল। এরপরও তারা সুস্থ হয়ে উঠেছেন।

আইইডিসিআর পরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে যাকে শনাক্ত করা হয়েছে, তাঁর বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে। আজ পর্যন্ত দেশে মোট ৪৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ১৯ জন সুস্থ হয়েছেন। মারা গেছেন পাঁচজন।

মীরজাদী সেব্রিনা আরো বলেন, গত দুই দিন কোনো শনাক্ত না থাকায় কেউ হয়তো মনে করছেন বাংলাদেশ ঝুঁকিমুক্ত হয়ে গেছে। আমরা ঝুঁকিমুক্ত হয়ে গেছি, তা বলা যাবে না। এটা বৈশ্বিক সমস্যা। যত দিন সারা বিশ্বে শূন্যের কোটায় না আসবে, তত দিন প্রতিটি প্রতিরোধ কার্যক্রম অনুসরণ করতে হবে।

গত দুইদিন নতুন আক্রান্ত রোগী শনাক্ত না হওয়ায় করোনা ছড়াবে না, এমনটা ভাবা যাবে না এ কথা মনে করিয়ে দিয়ে তিনি জনগণকে আরো বেশি সচেতন থাকার পরামর্শ দিয়েছেন।