কুষ্টিয়ায় সাত দিনের লকডাউন

কুষ্টিয়া জেলায় সাত দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। রোববার দিবাগত রাত ১২টা ১ মিনিট থেকে লকডাউন কার্যকর হবে। জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাইদুল ইসলাম এ বিষয়ে গণবিজ্ঞপ্তি জারি করেন।

জেলায় সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান, শিল্পকারখানা, শপিং মল, দোকান, রেঁস্তোরা ও চায়ের দোকান বন্ধ থাকবে। তবে কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় (মুদি) পণ্যের দোকান ও ওষুধের দোকান সকাল ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা যাবে, বলে জানানো হয় জেলা প্রশাসনের গণবিজ্ঞপ্তিতে।

সব পর্যটনকেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদনকেন্দ্র বন্ধ থাকবে। আন্তজেলা ও দূরপাল্লার গণপরিবহন বন্ধ থাকবে। এ ছাড়া ইজিবাইক, থ্রি–হুইলারসহ সব যান্ত্রিক যানবাহন বন্ধ থাকবে।এ সময় সব সাপ্তাহিক হাট ও গরুর হাট বন্ধ থাকবে।

আরও উল্লেখ করা হয়েছে, অতি জরুরি প্রয়োজন ছাড়া (ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় পণ্য কেনা, চিকিৎসাসেবা, মরদেহ দাফন বা সৎকার ইত্যাদি) কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। জরুরি প্রয়োজনে যাঁরা ঘর থেকে বের হবেন, তাঁদের অবশ্যই মাস্ক পরতে হবে।

এসব বিধিনিষেধ মেনে চলার নির্দেশ দেন জেলা ম্যাজিস্ট্রেট। অন্যথায় প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।