ক্যাম্পেইনে যারা টিকা নিতে পারেননি, তারা স্থায়ী কেন্দ্রে পাবেন

ভোক্তাকন্ঠ ডেস্ক: তিন দিনের ক্যাম্পেইনে যারা প্রথম ডোজের টিকা নিতে পারেননি, স্থায়ী কেন্দ্রগুলোতে তাদের টিকা দেওয়া হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

বুধবার দুপুরে দেশের করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ে নিয়মিত ভার্চুয়াল স্বাস্থ্য বুলেটিনে কোভিড-১৯ ভ্যাকসিন ব্যবস্থাপনা টাস্কফোর্স কমিটির সদস্য সচিব ডা. মো. শামসুল হক এসব তথ্য জানান।

তিনি বলেন, আমরা ক্যাম্পেইনের মাধ্যমে অনেক মানুষকে প্রথম ডোজের টিকার আওতায় এনেছি। তারপরও কেউ যদি বাদ পড়ে থাকেন, তারা আমাদের স্থায়ী কেন্দ্রে এসে টিকা নিতে পারবেন। এটা রেজিস্ট্রেশন করেও নিতে পারবেন, রেজিস্ট্রেশন না থাকলে কার্ডের মাধ্যমে নিতে পারবেন।

শাসসুল হক বলেন, রাজধানীর পার্শ্ববর্তী কয়েকটি এলাকা বিশেষ করে সাভার, কেরানীগঞ্জ, নারায়ণগঞ্জ, গাজীপুর এসব জায়গায় শিল্প কারখানা বেশি এবং অনেক মানুষ আমাদের টিকার আওতার বাইরে ছিলেন। তাদের জন্য টিকাদান কার্যক্রম স্থানীয় কর্তৃপক্ষ প্রয়োজনে আরেকটু বাড়াতে পারবেন। এ সুযোগ তাদের দেওয়া হয়েছে।

তিনি বলেন, ১৭ ফেব্রুয়ারি থেকে আমরা বিশেষ ক্যাম্পেইনের আয়োজন করি। ২৬ মার্চ এর নির্ধারিত দিন ছিল। ১৭ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ পর্যন্ত আমরা বিশেষভাবেই এর দিকে নজর দিই বেশি মানুষকে টিকার আওতায় আনতে।

টিকা কর্মসূচির পরিচালক বলেন, গত ১৭ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ পর্যন্ত আমরা দুই কোটি ৩২ লাখ মানুষকে প্রথম ডোজের টিকা দিতে পেরেছি। দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হয়েছে এক কোটি সাত লাখ মানুষকে। বুস্টার দেওয়া হয়েছে ১০ লাখ মানুষকে। এ কদিনে আমরা তিন কোটি ৪৯ লাখ মানুষকে টিকার আওতায় আসতে পেরেছি বিভিন্ন ডোজে।