গ্রাহক ধরে রাখতে নতুন গেম আনলো নেটফ্লিক্স

ভোক্তাকণ্ঠ ডেস্ক: গ্রাহক হারিয়ে দিশেহারা যুক্তরাষ্ট্রভিত্তিক ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ও প্রযোজনা সংস্থা নেটফ্লিক্সের। সংস্থাটি মাত্র ১০০ দিনে দুই লাখ সাবস্ক্রাইবার হারিয়েছে।

এবার গ্রাহক ধরে রাখতে নতুন এক কাণ্ড করে বসলো নেটফ্লিক্স। চারটি নতুন গেম নিয়ে হাজির হচ্ছে নেটফ্লিক্স। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে নতুন চারটি টাইটেলে গেমগুলো বাজারে আনা হচ্ছে।

গেমগুলো সরাসরি নেটফ্লিক্স অ্যাপ থেকে ডাউনলোড করা সম্ভব। চলতি মাসের ৩১ তারিখে গেমগুলো বাজারে আনা হবে। নতুন গেমগুলো হচ্ছে- ড্রাগন আপ (East Side Games), মুনলাইটার (11 Bit Studios), টাউনসম্যান (A Kingdom Rebuilt HandyGames) এবং এক্সপ্লোডিং কিটেনস- The Game (Exploding Kittens Digital)।

এ বিষয়ে সংস্থার পক্ষ থেকে একটি ব্লগপোস্ট করা হয়েছে। অ্যান্ড্রয়েড এবং আইফোনের ব্যবহারকারীরা ওই গেম খেলতে পারবেন। ড্রাগন আপ গেমের মাধ্যমে গেমাররা বিভিন্ন ধরনের ড্রাগন নিজেদের সংগ্রহে রাখতে পারবেন। বিভিন্নভাবে তাদের সাহায্য করতে পারবেন। এটি একটি সিঙ্গল প্লেয়ার গেম।

মুনলাইটার গেমের মাধ্যমে খেলোয়াড়দের একটি দোকান পরিচালনা করতে হবে। দিনের বেলায় দোকানের যা যা কাজ তা করতে হবে গেমারদের। এবং রাত হলেই বিভিন্ন রোমাঞ্চকর ঘটনার অভিজ্ঞতা লাভ করতে পারবেন।

গত বছরের শেষের দিকে গেমিং প্ল্যাটফর্ম চালু করার দিকে নজর দিয়েছিল নেটফ্লিক্স।

নেটফ্লিক্স জানিয়েছে, এ গেমগুলো খেলার জন্য আলাদা করে কোন সাবক্রিপশন নিতে হবে না। যেকোনো প্ল্যানের গ্রাহকরা গেম খেলার অভিজ্ঞতা পাবেন। তবে প্রত্যেকটি গেম প্রথমে ডাউনলোড করতে হবে গ্রাহককে। সূত্র: টেকক্রাঞ্চ।