ঢাকার পাশাপাশি ফরিদপুরেও বাজার তদারকিমূলক অভিযান

অনলাইন ডেস্ক: ঢাকার মোহাম্মদপুর এলাকায় এবং ফরিদপুরে পেঁয়াজের পাইকারি ও খুচরা বাজারে তদারকিমূলক অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

আজ ঢাকা মহানগরের মোহাম্মদপুর থানা এলাকায় বাজার তদারকিমূলক অভিযান পরিচালিত হয়। এ সময় কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ভোক্তা-অধিকার আইন অনুযায়ী জরিমানা করা হয়। অধিদপ্তরের সহকারী পরিচালক জনাব ফাহমিনা আক্তার ও জনাব মোঃ মাগফুর রহমান এই অভিযানটি পরিচালনা করেন। অভিযানে মোহাম্মদপুর থানা পুলিশের সদস্যবৃন্দ সার্বিক সহযোগিতা প্রদান করেন।

একই সাথে ফরিদপুর জেলা সদরের হাজী শরিয়ত উল্ল্যাহ মার্কেট এলাকায় পেঁয়াজের পাইকারি ও খুচরা বাজারে তদারকিমূলক অভিযান পরিচালিত হয়। অভিযানে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, মেয়াদ উৎপাদনের তারিখ না থাকা, মেয়াদ উত্তীর্ণ পণ্য সংরক্ষণ ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য উৎপাদন করার অপরাধে ভোক্তা-অধিকার আইন অনুযায়ী জরিমানা করা হয়। অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের সার্বিক নির্দেশনায় ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের তত্ত্বাবধানে সহকারী পরিচালক জনাব মো. সোহেল শেখ এর পরিচালনায় উক্ত বাজার তদারকিমূলক অভিযান সম্পূর্ণ করা হয়।