নির্ধারিত ১২০০ টাকার কিডনি প্রফাইল টেস্ট ২১০০ টাকা

ভোক্তাকণ্ঠ প্রতিবেদক: রাজধানীর ডিপিআরসি হাসপাতালে নির্ধারীত মূল্যের অধিক দামে বিভিন্ন ধরনের সেবা প্রদান করা হচ্ছে। ভোক্তা অভিযোগ কেন্দ্র,কলসেন্টারে নূরুলহাসান লিমন নামে একজন ভোক্তা এমন অভিযোগ করেন।

নরসিংদীর খিলপাড়ার বাসিন্দা মো: নূরুলহাসান লিমন তার ছোট বোন কামরুন নাহার রিভাকে রাজধানীর ডিপিআরসি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়। সেখানে তার বোনকে সিবিসি, আরবিএস, সিআরপি, ভিটামিন ডি, কিডনি প্রফাইলসহ বেশ কিছু পরীক্ষা করান। হাসপাতাল কর্তৃপক্ষ সবগুলো টেস্টের ডিসকাউন্টসহ সর্বমোট বিল দেখায় আট হাজার টাকা। হাসপাতাল কর্তৃপক্ষ কর্তৃক সকল টেস্টের মূল্য নির্ধারন করা থাকলেও তারা কিডনি প্রফাইলের জন্য নির্ধারিত ১২০০ টাকার পরিবর্তে ২১০০ টাকা রাখে। তিনি এই মূল্য বেশি রাখার কারন জানতে চাইলে কর্তৃপক্ষ তাকে কোনো যথাযথ উত্তর দিতে পরে নাই।

এমতাবস্থায় তিনি প্রতারনার স্বীকার হয়েছেন মনে করে কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)-এর ভোক্তা অভিযোগ কেন্দ্র, কলসেন্টারে একটি অভিযোগ করেন। তিনি বলেন, তারা আমার থেকে নির্ধারিত মূল্য থেকেও নয়শত টাকা বেশি রেখেছে। এভাবে তারা অন্যান্য রোগীদের থেকেও বিভিন্ন উপায়ে অতিরিক্ত অর্থ আদায় করছে। আমি আশা করছি আপনারা হাসপাতালটির বিরুদ্ধে অতি দ্রুত একটি ব্যবস্থা গ্রহন করবেন।

কলসেন্টারের পক্ষ থেকে অভিযোগটি সম্পর্কে জানানো হয়, প্রয়োজনীয় প্রমানাদি সংগ্রহ করে নিয়মানুসারে এ বিষয়ে দ্রুত অভিযোগকারীর পক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগটি দায়ের করা হবে। আশা করা যায় এ বিষয়ে গ্রাহক প্রতারণার বিরুদ্ধে আইনানুগ প্রতিকার মিলবে।