প্লেনের যাত্রীদের সময় নিয়ে বের হওয়ার অনুরোধ এপিবিএনের

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসার আগে প্লেনের যাত্রীদের হাতে সময় নিয়ে রওনা দেওয়ার অনুরোধ জানিয়েছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

শুক্রবার (১২ নভেম্বর) এক বিজ্ঞপ্তিতে এবপিবিএনের পক্ষ থেকে এই অনুরোধ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গত দুই দিন ধরে চলছে তীব্র যানজট। এতে কম সময় নিয়ে বাসা থেকে বের হলে যাত্রীদের ফ্লাইট মিস করার আশঙ্কা দেখা দিচ্ছে। তাই দেশের ভেতরের ও আন্তর্জাতিক রুটের যাত্রীদেরকে নির্ধারিত সময়ে বিমানবন্দরে পৌঁছাতে বাসা থেকে অতিরিক্ত সময় হাতে নিয়ে রওয়ানা হওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।

গতকাল বৃহস্পতিবার গাজীপুরের টঙ্গীর একটি ব্রিজের স্ল্যাব ফুটো হয়ে যায়। এতে তীব্র যানজটের কবলে পড়েছে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক।

ব্রিজটির সংস্কার কাজ সম্পূর্ণ করতে ১৫ দিন লাগবে বলে গতকাল জানিয়েছেন বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক শফিকুল ইসলাম।

তিনি বলেন, ব্রিজের স্ল্যাব বিশেষ ঢালাইয়ের মাধ্যমে পুনঃস্থাপন করতে হবে। এই ঢালাইয়ে সাত দিন লেগে যাবে। তারপর আরও কিছু কাজ রয়েছে। তাই এ সড়কে যান চলাচল স্বাভাবিক হতে অন্তত ১৫ দিন লাগবে।

সংশ্লিষ্টরা বলছেন, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এই ১৫ দিন দুর্ভোগ পোহাতে হবে।

এ বিষয়ে বিআরটি প্রকল্পের (ব্রিজ বিভাগ) পরিচালক মো. মহিরুল ইসলাম খান বলেন, টঙ্গী ব্রিজের একটি ডেস্ক স্ল্যাব পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই ব্রিজটি ব্যবহারে ঝুঁকি রয়েছে। বুধবার রাত ১২টার আগে থেকে ব্রিজটি বন্ধ করে দেওয়া হয়েছে। ক্ষতিগ্রস্ত স্ল্যাবে নতুন করে আরেকটি স্ল্যাব বসানো হবে।