ভ্রাম‌্যমাণ বিদ‌্যুৎ সেবা পাবে গ্রাহকরা

গ্রাহকের দোয়ারে দোয়ারে ঘুরে ঘুরে ভ্রাম্যমাণ বিদ্যুৎ সেবা দিতে যাচ্ছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি)। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এই সেবা কাল থেকে চালু করতে যাচ্ছে বিতরণ কোম্পানিটি। যা ঢাকার গ্রাহকের কাছে খুব আগ্রহের খবর।

ডিপিডিসির মোট ৩৬টি বিতরণ জোনের প্রত্যেকটিতে একদিন করে এই সেবা দেওয়া হবে। প্রতিদিন তিনটি করে এলাকায় এই সেবা দিতে তিনটি মিনি ট্রাক নামানো হবে। সেখানে গেলেই গ্রাহক পাবেন তাৎক্ষণিক সেবা।

ভ্রাম্যমাণ বিদ্যুৎ সেবার এই চিন্তা প্রথম শুরু করেছিল পল্লী বিদ্যুতায়ন বোর্ড। যদিও প্রাথমিকভাবে ১২ দিন দেওয়া হবে এই সেবা। তবে সাড়া পেলে পরে তা আরও বাড়ানো হতে পারে বলে ডিপিডিসি জানায়।  হোক না অল্প কিছু সময়ের জন্য তারপরও এই উদ্যোগে মানুষের ব্যাপক সহায়তা পাওয়া যাবে বলে আশা করছে ডিপিডিসি কর্তৃপক্ষ।

তাৎক্ষণিকভাবে দেওয়া সম্ভব এমন সব ধরনের সেবা থাকবে ভ্রাম‌্যমান ভ‌্যানে। মানুষ নতুন সংযোগের আবেদন করলে আবেদন যাচাই-বাছাই করে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে। আবার কোনও কোনও ক্ষেত্রে কারও অভিযোগ থাকলে সেগুলোর সুরাহা করা হবে। একইসঙ্গে ভেন্ডিং মেশিন থাকবে। মানুষ চাইলে এখান থেকে প্রিপেইড মিটারে রিচার্জ করতে পারবেন।

রাজধানী ঢাকার বিস্তীর্ণ এলাকার বাইরেও নারায়ণগঞ্জে একটি এলাকায় বিদ্যুৎ বিতরণ করছে ডিপিডিসি। কোম্পানিটির মোট গ্রাহক সংখ্যা প্রায় ১৪ লাখ। দেশের আরইবির পর ডিপিডিসিই সব চাইতে বেশি বিদ্যুৎ বিতরণ করে।

সূত্র: বাংলা ট্রিবিউন

Related posts:

রাজশাহীর যাত্রীকে নাটোরে নামিয়ে জরিমানা গুনল বাস
গাজীপুরে দুই হাসপাতালে মেয়াদোত্তীর্ণ সরঞ্জামে চলছিল চিকিৎসা
বিশ্বে করোনা সংক্রমণ কিছুটা নিম্নমুখী হলেও বেড়েছে মৃত্যু
শিক্ষা ক্ষেত্রে  বঙ্গবন্ধু অ্যাওয়ার্ড মেধাবীদের স্বীকৃতি : দীপু মনি
ভাসানচরে যুক্ত হচ্ছে জাতিসংঘ, চুক্তি শনিবার
আর্থিক প্রতিষ্ঠানের কর্মীদের দুই ডোজ টিকা নিশ্চিতের নির্দেশ
২০৫০ সালের মধ্যে শতভাগ নবায়নযোগ্য জ্বালানিতে যাওয়ার পরিকল্পনা
উপকূলীয় ১২টি জেলায় ওয়ান টাইম প্লাস্টিক ব্যবহার বন্ধ হচ্ছে
করোনার মধ্যে চোখ রাঙাচ্ছে ডেঙ্গু
প্রধানমন্ত্রীর কার্যালয়ের গাড়ি কেনার টাকা স্বাস্থ্যসেবায় খরচের নির্দেশ