গাজীপুরে দুই হাসপাতালে মেয়াদোত্তীর্ণ সরঞ্জামে চলছিল চিকিৎসা

গাজীপুরের শ্রীপুরে দুটি প্রাইভেট হাসপাতালকে জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১৬ নভেম্বর) বিকেলে শ্রীপুর পৌর এলাকার মাওনা চৌরাস্তার আল হেরা হাসপাতাল ও লাইফ কেয়ার হাসপাতালকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাদির শাহ্ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, আল হেরা হাসপাতালের অপারেশন থিয়েটারে চারটি মেয়াদোত্তীর্ণ ইটি টিউব, একটি ফিডিং টিউব এবং বিশেষজ্ঞ চিকিৎসক বা এমবিবিএস চিকিৎসকের স্বাক্ষরবিহীন প্যাথলজি টেস্ট রিপোর্ট পাওয়া যায়।

অপরদিকে লাইফ কেয়ার হাসপাতালের লাইসেন্সের মেয়াদোত্তীর্ণ হয়েছে। সেখানে ল্যাবের ফ্রিজে মেয়াদোত্তীর্ণ লিপিড প্রোফাইল রি-এজেন্ট পাওয়া যায়। বর্জ্য ব্যবস্থাপনার যথাযথ ব্যবস্থা নেই। এছাড়াও সেখানে এমবিবিএস চিকিৎসকের স্বাক্ষরবিহীন চারটি প্যাথলজি রিপোর্ট পাওয়া যায়।

পরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারা অনুযায়ী আল হেরা হাসপাতালকে ৫০ হাজার ও লাইফ কেয়ার হাসপাতালকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। তাৎক্ষণিক জরিমানার অর্থ পরিশোধ করে হাসপাতাল কর্তৃপক্ষ।

অভিযানে র‌্যাব-১ পোড়াবাড়ী ক্যাম্পের স্কোয়াড কমান্ডার সিনিয়র এএসপি মাজহারুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মেডিকেল অফিসার মো. আশরাফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Related posts:

নোয়াখালীতে ভোজ্যতেল মজুত করায় ব্যবসায়ীকে জরিমানা
অধিক মূল্যে ঔষধ বিক্রি, একাধিক ফার্মেসীকে জরিমানা
ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা, তবুও আসে না টিসিবির গাড়ি
মানিকগঞ্জ জেলায় ভোক্তা-অধিকার সংরক্ষণ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত
সাপ্তাহিক ছুটির দিনেও চলছে বিশেষ বাজার তদারকি অভিযান, জরিমানা প্রায় দেড় লাখ টাকা
কাজিরহাটে পন্টুন নষ্ট, ৪ শতাধিক যানবাহন আটকা 
 জানায়ারিতেই গ্রাহকের টাকা ফেরত দেওয়া শুরু করবে আলেশা মার্ট
 চলতি বছর জনপ্রতি ফিতরাসর্বনিম্ন ৭৫ টাকা, সর্বোচ্চ ২৩১০,
রাজধানীড় ভাটারা ও গুলশানের পিংক সিটি মলে বাজার তদারকি
গাজীপুরের কাপাসিয়াতে বিশেষ অভিযান, চার প্রতিষ্ঠানকে জরিমানা