মহামারী করোনা পরিস্থিতিতেও ভোক্তা অধিদপ্তরের ৭৮ টি বাজারে অভিযান ও জরিমানা

ভোক্তাকণ্ঠ প্রতিনিধি: বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের উদ্ভূত পরিস্থিতিতে মসলা জাতীয় পণ্য সহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজধানী ঢাকাসহ সারাদেশে পাইকারি ও খুচরা বাজারে তদারকিমূলক অভিযান পরিচালনা করছেন।

আজ ১৯ জুলাই বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মানিত সচিব ড. মোঃ জাফর উদ্দীন এর নেতৃত্বে গঠিত টাস্কফোর্স কমিটির পরামর্শ ও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহার নির্দেশনায় ঢাকাসহ বিভিন্ন বিভাগের উপ-পরিচালক এবং বিভিন্ন জেলার সহকারী পরিচালকদের প্রত্যক্ষ সহযোগীতায় সারাদেশের ৭৮টি বাজারে (পাইকারি ও খুচরা) তদারকিমূলক অভিযান পরিচালনা ক‌রেন।

এসময় পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, অধিকমূল্যে পণ্য বিক্রয় করা, মেয়াদোত্তীর্ণ ও নকল পণ্য বিক্রি করাসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে প্রশাসনিক ব্যবস্থায় ১০৮ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৫ লক্ষ ৭৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

ঢাকা মহানগরীর বিভিন্ন বাজারে এ অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপপরিচালক মোঃ মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মাগফুর রহমান।

এছাড়া ঢাকার বাইরে ৩৭ জন কর্মকর্তা বিভাগীয় উপ-পরিচালক ও জেলায় সহকারী পরিচালকগণের নেতৃত্বে বাজার অভিযান পরিচালিত হয়।

এছাড়াও টিসিবির ন্যায্য মূল্যের ট্রাকসেল তদারকি করা হয়।

এ প্রসঙ্গে অধিদপ্তরের মহাপরিচালক জনাব বাবলু কুমার সাহা ভোক্তা স্বার্থ সংরক্ষণে ভোক্তা ও ব্যবসা-বান্ধব বাজার প্রতিষ্ঠার লক্ষ্যে সংশ্লিষ্ট সকল অংশীজনকে সহযোগিতা করার জন্য আহবান জানান।