সারাদেশে কম দামে টিসিবির পণ্য বিক্রি শুরু

ভোক্তাকণ্ঠ প্রতিনিধি: করোনাভাইরাসের প্রভাবে বাজারে সব পণ্যের দাম অনেক বেশি হওয়ায় সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) কম দামে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করছে। টিসিবির পরিবেশক এবং ভ্রাম্যমাণ ট্রাক থেকে সাধারণ মানুষ কিনতে পারবেন এসব পন্য ।

টিসিবি জানিয়েছে, ঢাকায় তাদের ভ্রাম্যমাণ ট্রাকের সংখা ৫০টি,আর  ঢাকার বাইরে রয়েছে আরও ৩০০টি ট্রাক। এসব ট্রাকে চিনি, মসুর ডাল, সয়াবিন তেল ও পেঁয়াজ বিক্রি করছেন।

বাজারে যেখানে প্রতিকেজি চিনির দাম ৬৫ থেকে ৭০ টাকা দরে বিক্রি হচ্ছে সেখানে টিসিবি প্রতিকেজি চিনির দাম রাখছে ৫০ টাকা। আবার মসুর ডাল বাজারে বিক্রি হচ্ছে ৭৫ থেকে ৮০ টাকা দরে সেখানে টিসিবি প্রতি কেজি মসুর ডালের দাম রাখছে মাত্র ৫০ টাকা। এ ছাড়া সয়াবিন তেল প্রতি লিটার ৮০ টাকা ও পেঁয়াজ ৩৫ টাকা কেজি দরে বিক্রি করছে সংস্থাটি।

সাধারণ ক্রেতাদের এক লিটার সয়াবিন তেলেও ২০ থেকে ২৫ টাকা সাশ্রয় হচ্ছে। কারণ, টিসিবির তেলের লিটার ৮০ টাকা, আর বাজারে ১০০ টাকার বেশি।

আবার মানুষ যেন সমাগম করে পণ্য সংগ্রহ না করে সে জন্য তিন ফুট দূরত্বে বৃত্ত করে দেওয়া হচ্ছে। এতে স্থানীয় প্রশাসন সহায়তা করছে।

এদিকে ঢাকায় আজ রোববার থেকে বিনা মূল্যে মাস্ক বিতরন শুরু করেছে টিসিবি। মুখপাত্র হুমায়ুন কবির বলেন, বাণিজ্য মন্ত্রণালয় এক লাখ মাস্ক দেওয়ার কথা জানিয়েছে। আমরা আজ তিন হাজার দিয়ে শুরু করেছি। কাল বা পরশু ঢাকার বাইরে মাস্ক বিতরণ শুরু হবে।