ফাঁকা ঢাকায় সবজির দাম কমেছে

ভোক্তাকণ্ঠ ডেস্ক: আসন্ন ঈদুল ফিতরকে কেন্দ্র করে ইতোমধ্যেই ফাঁকা হতে শুরু করেছে রাজধানী ঢাকা। এদিকে ক্রেতার সংখ্যা কমে যাওয়ায় বাজারে উত্তাপ কমেছে সবজি, তরি-তরকারির। তবে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে পোলাও, চিনি, শসাসহ কিছু পণ্যের দাম বেড়েছে। বিক্রেতারা বলছেন, হুটহাট করে ক্রেতা কমে যাওয়ায় অনেকটা বিপাকে পড়েছেন তারা।

বাজার সূত্রে জানা গেছে, ঈদকে কেন্দ্র করে বাজারে দাম বেড়েছে পোলাও চাল, চিনি, সেমাইয়ের দাম। এছাড়াও সবজি বাজারে উর্ধ্বমুখী শসা, লেবুসহ গাজরের দাম। তবে দাম কমেছে বেগুন, চিচিঙ্গা, ঢেঁড়সসহ অন্যান্য সবজির।

সবজি বিক্রেতারা জানান, এখন শুধু শসা আর লেবু ছাড়া প্রায় প্রতিটি সবজির দাম কম। ঢাকা শহরে লোকজন কমে যাওয়ায় আমাদের বেচাকেনাও অনেক কম। তাই বাধ্য হয়েই কমে বিক্রি করতে হচ্ছে।

দাম প্রসঙ্গে জানা যায়, লাউ ৬০ টাকা পিস, যা আগে ছিল ৭০-৮০ টাকা করে। শসা ১০০ টাকা কেজি, যা গত দুইদিন আগেও ছিল ৬০-৭০ টাকা। ঢেঁড়স ৩০ টাকা, যা আগে ছিল ৪০ টাকা। টমেটো বিক্রি হচ্ছে ৪০ টাকা। বেগুন বিক্রি হচ্ছে ৪০ টাকা, যা আগে ছিল ৫০-৬০ টাকা। চিচিঙ্গা ৩০ টাকা এবং কচুর লতি ৬০ টাকা, যা আগে ছিল ৭০-৮০ টাকা। এছাড়াও বরবটির কেজি ৫০ টাকা, লেবুর হালি ২৫-৩০ টাকা, পটল ৫০-৬০ টাকা, করলা ৫০ টাকা এবং মরিচ বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজি।