খাদ্যের নিরাপত্তা বিধান করা প্রয়োজন: গোলাম রহমান

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: খাদ্যের নিরাপত্তা বিধান করা প্রয়োজন বলে জানিয়েছেন কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) সভাপতি গোলাম রহমান।

বৃহস্পতিবার সকাল ৯টায় টিসিবি অডিটোরিয়ামে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর এবং GAIN এর যৌথ উদ্যোগে ভোক্তা-স্বার্থ সুরক্ষায় খাদ্য সমৃদ্ধকরণ ও ‘ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯’ বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

গোলাম রহমান বলেন, খাদ্যের নিরাপত্তা বিধান করা প্রয়োজন। এক্ষেত্রে সংশ্লিষ্ট সকলকে এক হয়ে কাজ করতে হবে।

তিনি কর্মশালায় জনবলবৃদ্ধিসহ অধিদপ্তরকে শক্তিশালী করার বিষয়েও বলেন।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্লোবাল এলায়েন্স ফর ইম্প্রুভড নিউট্রিশন (GAIN) এর কান্ট্রি ডিরেক্টর, ড. রুদাবা খন্দকার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ. এইচ. এম. সফিকুজ্জামান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ভোক্তা অধিদপ্তরের পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারসহ অধিদপ্তরের প্রধান কার্যালয়, বিভাগীয় কার্যালয় ও জেলা কার্যালয়ের সকল উপপরিচালক ও সহকারী পরিচালক।

ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক বলেন, স্মার্ট বাংলাদেশ ২০৪১ রূপান্তরে বাংলাদেশ বিভিন্ন কার্যক্রমে এগিয়ে যাচ্ছে; এছাড়াও বহিঃবিশ্বের বিভিন্ন খাদ্যপণ্যের গুণগতমান, বিভিন্ন উৎসবের আগে অসাধু ব্যবসায়ীদের বেপরোয়া আচরণ, শিশু খাদ্যে ভেজাল নিয়েও আলোচনা করেন অর্থাৎ দেশের মানুষের স্বাস্থ্য সুরক্ষার দায়িত্ব সকলেরই যেখানে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর অত্যন্ত নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে।

আরইউ