প্রতিশ্রুতিবদ্ধ হওয়া সত্ত্বেও প্রতিশ্রুতি ভেঙ্গেছে RedX!

প্রতিশ্রুতিবদ্ধ হওয়া সত্ত্বেও নির্দিষ্ট সময় প্রোডাক্ট ও পেমেন্ট পৌছে দিচ্ছে না কিছু কুরিয়ার সার্ভিস। একই পথ অনুসরণ করেছে রেডেক্স এর মত স্বনামধন্য কুরিয়ার সার্ভিস। প্রতিশ্রুতিবদ্ধ হওয়া সত্ত্বেও প্রতিশ্রুতি ভেঙ্গেছে RedX!

করোনা মহামারী কালীন সময় বহু মানুষ শরণাপন্ন হয়েছেন কুরিয়ার সার্ভিস এর কাছে। অনেক স্থানে অনেক মানুষ আটকা পড়েছেন। তাই অনেক মানুষই তাদের প্রয়োজনীয় সামগ্রী আনা নেওয়া করতে দ্বারস্থ হচ্ছেন কুরিয়ার সার্ভিস এর কাছে।

এছাড়া বর্তমান সময়ে অনেকে হয়ে উঠেছেন উদ্যোক্তা। শুরু করেছেন অনেক ধরনের অনলাইন ব্যবসা। যার ফলে প্রডাক্ট কাস্টমারের কাছে পৌঁছে দেওয়ার একমাত্র অবলম্বন হয়েছে কুরিয়ার সার্ভিস।

যেখানে দেখা দিচ্ছে নানাবিধ অনিয়ম। নির্দিষ্ট সময়ের মধ্যে প্রডাক্ট ডেলিভারি দেওয়ার প্রতিশ্রুতি দিলেও প্রডাক্ট পৌঁছাচ্ছে না ভোক্তার কাছে। আর পৌঁছালেও সময় লেগছে সীমাহীন।

আরও পড়ুন: [ভোক্তা অভিযোগঃ অর্ডারকৃত পার্সেল হারিয়ে ফেলা এখন স্বাভাবিক ব্যাপার – Voktakantho]

এমনই অভিযোগ উঠেছে স্বনামধন্য এক কুরিয়ার সার্ভিস RedX এর নামে। অভিযোগ করেছেন মেহেদী হাসান সিয়াম নামের একজন ভোক্তা। উনার ভাষ্যমতে, আমি একজন ছাত্র পাশাপাশি অনলাইনে প্রোডাক্ট বিক্রি করি। RedX এর মাধ্যমে প্রোডাক্ট ডেলিভারি দিয়ে থাকি। ক্যাশ অন ডেলিভারি পদ্ধতির মাধ্যমে। এপ্রিল মাসের শেষের দিকে একটি প্রোডাক্ট তাদের মাধ্যমে ডেলিভারি এর জন্য দেই। যেটা মে মাসের ১ তারিখে ডেলিভারি সম্পন্ন হয়। ক্যাশ অন ডেলিভারি নিয়ম অনুযায়ী ক্রেতাকে প্রোডাক্ট পৌঁছে দিয়েছে এবং নির্ধারিত টাকা সংগ্রহ করেছে। কিন্তু আমার প্রাপ্ত টাকা আমাকে দেয়নি। ৫০ দিন যাবত একই উত্তর দিয়ে যাচ্ছে যে ,খুব শীঘ্রই দিয়ে দিবে।

এছাড়া আরেকজন ভোক্তা আব্দুল হকের ভাষ্যমতে, ২৪ ঘন্টায় পার্সেল দেওয়ার কথা ছিল RedX এর। কিন্তু প্রায় দুই মাস পার হয়ে গেলেও এখনো হাতে পায়নি পার্সেলটি।

এমনই অপ্রীতিকর ঘটনা প্রতিনিয়ত ঘটে চলেছে আমাদের সমাজে। অসহায় হয়ে পড়ছেন মানুষ। নির্দিষ্ট সময়ে পার্সেল বা প্রোডাক্ট না পৌঁছানোর কারণে ভোগান্তির শিকার হচ্ছেন অনেক ভোক্তা।

সচেতন থাকার মাধ্যমে ও সঠিক সময় সঠিক পদক্ষেপ গ্রহণের মাধ্যমে এসকল ভোগান্তির হাত থেকে আমরা রক্ষা পেতে পারি। প্রতিশ্রুতিবদ্ধ হওয়া সত্ত্বেও প্রতিশ্রুতি ভেঙ্গেছে RedX!

[এস কে এন]

আরও পড়ুন: ভোগান্তিতে ফেলানোই যেন রেডেক্স কুরিয়ার সার্ভিসের কাজ – Voktakantho