অভিযানের খবরে সড়কে কমেছে বাস, ভোগান্তিতে যাত্রীরা

নিজস্ব প্রতিবেদক ঢাকা

রুট পারমিটবিহীন’ বাস-মিনিবাস চলাচল বন্ধে অভিযানে নেমেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি)। এ খবরে ঢাকার গুলিস্তান এবং মতিঝিল এলাকায় কমেছে বাসের সংখ্যা। ফলে ভোগান্তিতে পড়েছে সাধারণ যাত্রীরা।

রোববার (৩ অক্টোবর) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) তত্ত্বাবধানে এ অভিযানের খবরে বাসের সংখ্যা কমতে শুরু করে।

সকালে মতিঝিলের সোনালী ব্যাংক কেন্দ্রীয় কার্যালয় সংলগ্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত ও যৌথ অভিযানে নেতৃত্ব দেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এতে বিআরটিএ ও ডিএমপির প্রতিনিধিরা এবং সিটি করপোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। একইসঙ্গে রাজধানীর গুলিস্তানেও এই অভিযান পরিচালনা করা হয়।

সিটি করপোরেশন সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, তাৎক্ষণিক সিদ্ধান্ত অনুযায়ী অন্য স্থানেও অভিযান পরিচালনা করা হবে। অভিযানের খবরে ইতোমধ্যে বাস কমে গেছে। তাই অভিযানের স্থান পরিবর্তন করে গুলিস্থানসহ আশেপাশের স্থান নির্ধারণ করা হয়েছে।

মতিঝিল-মিরপুর রুটে চলাচল করা শিকড় বাসের সহকারী আজিজুল ইসলাম বলেন, রুট পারমিটবিহীন বাসের বিরুদ্ধে অভিযান পরিচালনা হবে। এ কারণে বাস অনেক কমে গেছে সড়কে। যাদের প্রয়োজনীয় কাগজপত্র আছে, তারাই শুধু বাস নিয়ে সড়কে নেমেছে।

এদিকে রাজধানীর গুলিস্তান এলাকাতেও অন্যান্য দিনের তুলনায় গণপরিবহনের সংখ্যা, বিশেষ করে বাসের সংখ্যা অনেক কম দেখা গেছে। সাধারণ যাত্রীরা জানিয়েছেন, রুট পারমিট না থাকা বাসগুলো বন্ধের সিদ্ধান্ত যেমন এক দিক থেকে ভালো, তেমনি কিছুটা দুর্ভোগেরও কারণ। কেননা সড়কে গণপরিবহন কম থাকায় গন্তব্যে যেতে ভোগান্তি পোহাতে হচ্ছে।