গাড়ির ফিটনেস-রুট পারমিটের তথ্য যাচাই করুন মোবাইল ফোনে

ভোক্তাকন্ঠ ডেস্ক: বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এখন মোটরযানের ফিটনেস ট্যাক্স টোকেন, রুট পারমিটের তথ্য যাচাই ব্যবস্থা গ্রাহকের হাতের মুঠোয় নিয়ে এসেছে‌‌। এখন যে কোনো মোবাইল ফোন থেকে একটি এসএমএস এর মাধ্যমে এসব তথ্য যাচাই করতে পারবেন খুব সহজে।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, গাড়ির ফিটনেস, ট্যাক্স টোকেন ও রুট পারমিটের মেয়াদ উত্তীর্ণের তারিখ জানার জন্য এবং গাড়ি কেনাবেচার প্রাক্কালে উপযুক্ত তথ্যাবলি যাচাই করুন। এখন যে কোনো মোবাইল থেকে তাৎক্ষণিকভাবে নিম্নরূপে কোনো মোটরযানের ফিটনেস, ট্যাক্স টোকেন ও রুট পারমিটের সঠিকতা যাচাই করা যায়। কোনো মোটরযানের ফিটনেস, ট্যাক্স টোকেন ও রুট পারমিটের তথ্য যাচাই করার জন্য টাইপ করুন VR <Space>Registration Number. এরপর এসএমএসটি ০১৫৫২১৪৬২২২ নম্বরে পাঠিয়ে দিন।

উদাহরণস্বরূপ : DHAKA METRO-TA-13-1350 নম্বর গাড়ির ফিটনেস, ট্যাক্সটোকেন ও রুটপারমিটের তথ্য যাচাই করার জনা টাইপ করুন : VR DHAKAMETRO-TA -13-1350 এবং পাঠিয়ে দিন ০১৫৫২১৪৬২২২ নম্বরে।

মোবাইল মেসেজের উত্তর: Vehicle No: DHAKA METRO-TA-13-1350. Fitness Expire: 18-JUL 19. Taxtoken Expire: 07-JUL-19. Route Permit Expire: 07-JUL-21-Thanks, BRTA বিআরটিএ’র এ প্রয়াসের সুবিধাগ্রহণ করে সড়ক নিরাপত্তায় সবাইকে আরও সচেতন হওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করেছে বিআরটিএ।