নওগাঁ-বগুড়া রুটে বাস চলাচল বন্ধ

ভোক্তাকণ্ঠ ডেস্ক: নওগাঁ থেকে বগুড়া রুটে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে। বুধবার সকাল থেকে এই রুটে কোনো বাস চলাচল করছে না।

নওগাঁ জেলা বাস মালিক গ্রুপের সভাপতি শহিদুল ইসলাম জানান, ঈদের আগে নওগাঁ থেকে ঢাকাগামী তিনটি এসি বাস চালু করে নওগাঁ জেলা বাস মালিক গ্রুপ। আজ সকালে হঠাৎ করে বগুড়া চারমাথায় আমাদের একটি এসি বাস আটকে দেয় বগুড়া শাহ ফতেহ আলী বাসের মালিক আমিনুল ইসলামের লোকজন। এরপর আমরা তাদের সঙ্গে যোগাযোগ করলে তারা আমাদের জানান, নওগাঁ থেকে কোনো এসি বাস বগুড়া হয়ে ঢাকায় যেতে দেবে না। অথচ শাহ ফতেহ আলীর অসংখ্য এসি বাস নওগাঁ থেকে ঢাকাতে যায়। এ বিষয়ে আমরা কিছুই বলিনি। মঙ্গলবার যখন আমাদের একটা বাস তারা আটকে দেয়, এ জন্য আমরাও তাদের একটা বাস আটকে দিয়েছি।

তিনি জানান, আপাতত নওগাঁ থেকে ঢাকাগামী সকল বাস আত্রাই হয়ে নাটোর দিয়ে ঢাকা যাচ্ছে। পাশাপাশি নওগাঁ-বগুড়া রুটে অভ্যন্তরীণ বাসগুলো নওগাঁ থেকে পাঠিয়ে দেওয়া হয়েছে বগুড়ার সীমানায়। আপাতত দুই জেলার সঙ্গে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে।

এ বিষয়ে শাহ ফতেহ আলী বাসের মালিক আমিনুল ইসলাম জানান, অভ্যন্তরীণ রোড দিয়ে নওগাঁর বাস মালিক গ্রুপের প্রায় ৩৫টি বাস বগুড়া হয়ে ঢাকাতে চলে। এ বিষয়ে আমরা তাদের কিছুই বলিনি। সাপাহার থেকে শাহ ফতেহ আলীর একটি বাস চলে। কিন্তু আমাদের একটা প্রস্তাব ছিল- সেখান থেকে আরও একটা বাস চালানোর। কিন্তু নওগাঁ জেলা বাস মালিক গ্রুপ সেটি প্রত্যাখ্যান করে। এরই মধ্যে হঠাৎ করে নওগাঁ থেকে তিনটি এসি বাস চালু করে তারা। সেহেতু বাস চালানোর বিষয়টি সমঝোতার ভিত্তিতে হয়, এই বিষয়ে তারা আমাদের কিছুই বলেনি। এ জন্য তাদের বাস আটকে দেওয়া হয়েছে। এবং তারাও আমাদের একটা বাস আটকে দিয়েছে।