বিজিএমইএর আশপাশের সড়কগুলো সংস্কারের দাবি

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষকে (রাজউক) রাজধানীর উত্তরায় বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) কমপ্লেক্সের আশেপাশের সড়কগুলো সংস্কার করার জন্য অনুরোধ জানানো হয়েছে।
বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সংগঠনটির সভাপতি ফারুক হাসান রাজউকের চেয়ারম্যান এ বিএম আমিন উল্লাহ নুরীর সঙ্গে দেখা করে এ অনুরোধ জানান। বিজিএমইএ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন বিজিএমইএর সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, সহ-সভাপতি নাসির উদ্দিন, পরিচালক তানভীর আহমেদ ও পরিচালক ইমরানুর রহমান।
এ সময় যানবাহন ও যাত্রী চলাচলের সুবিধার্থে উল্লেখিত এলাকায় রাস্তার পাশে গড়ে উঠা সকল অবৈধ স্থাপনাগুলো অপসারণের জন্যও অনুরোধ জানায় বিজিএমইএ।
ফারুক হাসান বলেন, বিজিএমইএ বাংলাদেশের অর্থনীতির অন্যতম বৃহৎ স্তম্ভ, পোশাক শিল্পের সেবায় কাজ করে চলেছে। বিজিএমইএ সদস্যভুক্ত পোশাক কারখানাগুলোকে ইউডি ইস্যুসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সেবা প্রদান করে এবং বিভিন্ন পোশাক কারখানার বিপুল সংখ্যক কর্মকর্তা প্রতিদিনই দাফতরিক প্রয়োজনে উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সে যাওয়া আসা করেন। কিন্তু বিজিএমইএ কমপ্লেক্সের আশেপাশের সড়কগুলো জরাজীর্ণ হওয়ায় তাদের যাতায়াত করা কঠিন হয়ে পড়েছে।
রাজউক চেয়ারম্যান এ বি এম আমিন উল্লাহ নুরী বিষয়গুলো গুরুত্ব সহকারে গ্রহণ করেন এবং বিজিএমইএ প্রতিনিধিদলকে আগামী দুই মাসের মধ্যে সড়ক মেরামত ও সড়ক যোগাযোগের উন্নয়নে এলাকার অবৈধ স্থাপনাগুলো অপসারণ করা হবে মর্মে আশ্বাস প্রদান করেন।