রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী

কক্সবাজার জেলা প্রতিনিধি:

তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সোলাইমান সয়লু কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন। শনিবার (৮ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে ক্যাম্প পরিদর্শনে আসেন। এ সময় তার নেতৃত্বে প্রতিনিধিদলের আরও ১৯ জন উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ৮টায় তুরস্কের ইস্তান্বুল থেকে সরাসরি কক্সবাজার বিমানবন্দরে পৌঁছান সোলাইমান সয়লু। বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান। এসময়ে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার কামরুল হাসান, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) আনোয়ার হোসেন, জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, পুলিশ সুপার মো. হাসানুজ্জামান ও তুরস্ক দূতাবাস বাংলাদেশের কর্মকর্তারা।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) শাহ্ রেজওয়ান হায়াত জানান, তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রীসহ প্রতিনিধিদলটি ক্যাম্প ঘুরে দেখেন। ক্যাম্পে তুর্কি ফিল্ড হাসপাতালও পরিদর্শন করেন। সেখানে তিনি বৃক্ষরোপণসহ কয়েকটি কার্যক্রম উদ্বোধন করেন।

রোহিঙ্গা ক্যাম্পের আইনশৃঙ্খলায় নিয়োজিত কক্সবাজার-১৪ এপিবিএনের অধিনায়ক নাঈমুল হক জানান, তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রীর সফর উপলক্ষে ক্যাম্প এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতে এপিবিএন সদস্যরা নিয়োজিত  রয়েছেন।

উখিয়া থেকে ফিরে দুপুর আড়াইটায় বিশেষ বিমানযোগে কক্সবাজার বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছেন। বিকালে ঢাকায় পৌঁছে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন। রাতেই ঢাকা ত্যাগ করবেন তুরস্কের উদ্দেশ্যে।