মুন্সিগঞ্জে ৪ ইটভাটাকে ২০ লাখ টাকা জরিমানা

ভোক্তাকন্ঠ ডেস্ক:  মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলায় পরিবেশ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৪টি ইটভাটাকে ২০ লাখ টাকা জরিমানা করেছেন। এ ছাড়া গুড়িয়ে দিয়েছেন আরও ৪টি ইটভাটা। আইন অমান্য করে ইট পোড়ানোর অভিযোগে তাদের এ দণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজিদ আহমেদ।

অভিযানে বালুচর ইউনিয়নের কয়রাখোলা এলাকার ন্যাশনাল ব্রিকসের মালিক বরকত উল্লাহকে ৬ লাখ, চান্দেরচর এলাকার মা ব্রিকসের মালিক নুর হোসেনকে ৪ লাখ, নিজাম ব্রিকসের মালিক, নিজাম উদ্দিনকে ৫ লাখ এবং কেয়াইন ইউনিয়নের নীলা ব্রিকসের মালিক মো. শামীমকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- মুন্সিগঞ্জ জেলা পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক আক্তারুজ্জামান, সহকারী পরিচালক নুর কুতুব আলম সিদ্দিক, সিরাজদিখান থানার এস আই শাহীন আহমেদ নয়নসহ সঙ্গীও ফোর্স ও ফায়ার সার্ভিস।

এ ব্যাপারে মুন্সিগঞ্জ জেলা পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক আক্তারুজ্জামান বলেন, পরিবেশ লাইসেন্স না থাকায় অবৈধভাবে ইট পোড়ানোর দায়ে ৪টি ইটভাটাকে ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে ও আরও ৪টি ইটভাটা ভেঙ্গে দেওয়া হয়েছে।