ক্যাব ও ভোক্তাকণ্ঠের ওয়েবিনার বুধবার

কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) নিয়মিত আয়োজনের অংশ হিসেবে আগামী কাল থেকে শুরু হতে যাচ্ছে ভোক্তাদের সচেতনতায় চারটি ওয়েবিনার। প্রথমবারের মতো ভোক্তাকন্ঠ এই ওয়েবিনারে ক্যাব এর সাথে অংশগ্রহণ করছেন। বুধবার, জুন ০৯, ২০২১(আগামীকাল) বেলা ১১ টা থেকে শুরু হতে যাচ্ছে ভোক্তাকণ্ঠ ও ক্যাব এর  ওয়েবিনার সিরিজ। চারটি ওয়েবিনার এর মাধ্যেমে সম্পন্ন হবে এই কার্যক্রমগুলি।

এই অনুষ্ঠান সঞ্চালনা করবেন কাজী আবদুল হান্নান (সম্পাদক, ভোক্তাকণ্ঠ) এবং সৈয়দ মিজানুর রহমান রাজু (সংগঠক, ক্যাব)। অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন গোলাম রহমান(সভাপতি, ক্যাব)। অনুষ্ঠানে আলোচকবৃন্দ হিসেবে উপস্থিত থাকবেন,

স্থপতি মোবাশ্বের হোসেন ,অধ্যাপক বদরুল ইমাম ,অধ্যাপক এমএম আকাশ ,অধ্যাপক এম শামসুল আলম,ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া ,রাজেকউজ্জামান রতন ।

সবকটি ওয়েবিনারে উপস্থিতি কাম্য ব্যক্তিবৃন্দ হলেন,ভোক্তা অভিযোগ নিষ্পত্তি জাতীয় কমিটি, ক্যাব।ক্যাবের সদস্যবৃন্দ এবং ক্যাবের জেলা ও উপজেলা প্রতিনিধিবৃন্দ এবং সাংবাদিকবৃন্দ।

এই অনুষ্ঠান গুলিতে দাওয়াতপত্র ইস্যু করবেন ক্যাবএর সাধারণ সম্পাদক। প্রেসরিলিজ সংক্রান্ত বিষয়াদি দেখবেন ক্যাব-এর প্রোগ্রাম সমন্বয়ক। প্রতিটি ওয়েবিনার শেষে প্রেস রিলিজ ড্রাফট করবে ভোক্তাকণ্ঠ টিম এবং চূড়ান্ত ও প্রচারের ব্যবস্থা করবেন ক্যাবের প্রোগাম সমন্বয়ক। ব্যানার তৈরি করবে ভোক্তাকণ্ঠ টিম। গ্রীণ ভয়েসের আলমগীর ভাইয়ের সঙ্গে আলাপ করে অংশগ্রহণকারীদের অংশগ্রহণ নিশ্চিত করা হবে।

এই চারটি ওয়েবিনারের মধ্যে প্রথম ওয়েবিনারে শিরোনাম থাকছে উন্নয়ন ও অসমতায় ভোক্তা অধিকার। মূল প্রবন্ধ উপস্থাপন হিসেবে রয়েছেন অধ্যাপক এমএম আকাশ, সদস্য, বিদ্যুৎ ও জ্বালানি অনুসন্ধান কমিশন, ক্যাব এবং অধ্যাপক, ঢাকা বিশ্ববিদ্যালয়। প্রত্যেকটি ওয়েবিনার জুমের( Link: https://bdren.zoom.us/j/68408945796 ) মাধ্যমে সংঘটিত হবে।

দ্বিতীয় ওয়েবিনারে শিরোনাম থাকছে পন্য ও সেবার মূল্য বৃদ্ধির অভিঘাতে ভোক্তা অধিকার’।তৃতীয় ওয়েবিনারে শিরোনাম থাকছে জ্বালানি রূপান্তরে ভোক্তা অধিকার সুরক্ষা।চতুর্থ ওয়েবিনারে শিরোনাম থাকছে ভোক্তা অধিকার সুরক্ষায় ক্যাব

আলোচকবৃন্দের মধ্য থেকে প্রতিটি ওয়েবিনারে একজন থাকবেন মূল প্রবন্ধ উপস্থাপক, অন্যরা আলোচক হিসেবে থাকবেন।