রাজধানীর বিভিন্ন এলাকায় ভোক্তা-অধিদপ্তরের অভিযান ও জরিমানা

ভোক্তাকণ্ঠ প্রতিনিধি: ঢাকা মহানগরের রামপুরা, শ্যামবাজার ও মালিবাগ বাজার এলাকায় তদারককিমূলক অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম।

আজ রবিবার রাজধানীর রামপুরা ও মালিবাগ এলাকায় ভোক্তা অধিদপ্তর একটি তদারকিমূলক অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর । অভিযানে একাধিক প্রতিষ্ঠানকে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, মেয়াদউত্তীর্ণ ঔষধ সংরক্ষণ করা, উৎপাদন ও উত্তীর্ণের তারিখ ব্যবহার না করাসহ বিভিন্ন অপরাধে ভোক্তা-অধিকার আইন, ২০০৯ অনুযায়ী জরিমানা প্রদান করেন।

ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক জনাব মনজুর মোহাম্মদ শাহরিয়ারের তত্ত্বাবধানে সহকারী পরিচালক জনাব ফাহমিনা আক্তার, জনাব রোজিনা সুলতানা, জনাব মোঃ মাগফুর রহমান ও মাহমুদা আক্তার এর পরিচালনায় এই তদারকিমূলক অভিযান পরিচালনা করেন।

এছাড়াও বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম এর সার্বিক সহযোগিতায় ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক জনাব প্রণব কুমার প্রামানিক রাজধানীর শ্যামবাজার এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করেন।

শ্যামবাজার এলাকায় অভিযান শেষে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট বিতরণসহ উপস্থিত ভোক্তা ও ব্যবসায়ীদের সাথে উঠান বৈঠক করা হয়।