আশকোনা হজ ক্যাম্প হজযাত্রীদের আনাগোনা শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট

হজযাত্রীদের নিয়ে প্রথম ফ্লাইটের জন্য প্রস্তুত আশকোনার হজ ক্যাম্প। ক্যাম্পের বাইরে যাত্রীদের জন্য সারিবদ্ধভাবে প্রস্তুত রয়েছে নির্ধারিত বাস। এরই মধ্যে ক্যাম্পে আসতে শুরু করেছেন হজযাত্রীরা।

শনিবার (৪ জুন) রাজধানীর আশকোনার হজ ক্যাম্পে এমন চিত্র দেখা গেছে।

জানা গেছে, রোববার (৫ জুন) সকাল ৯টায় ৪১৫ জন যাত্রী নিয়ে বাংলাদেশ বিমানের প্রথম ফ্লাইট ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাবে।

হজযাত্রীদের সার্বিক সহযোগিতার জন্য প্রস্তুত ক্যাম্প। সেবাদানে রয়েছে অস্থায়ী পুলিশ ক্যাম্প, এছাড়া সার্বিক শৃঙ্খলার কাজে নিয়োজিত রোভার স্কাউট ও আঞ্জুমানের সদস্যরা।

অস্থায়ী পুলিশ ক্যাম্পের ডিউটি অফিসার পারভেজ বলেন, উত্তরা জোনের পক্ষ থেকে অস্থায়ী পুলিশ ক্যাম্পে সার্বিক নিরাপত্তার জন্য ১৭টি পোস্টে প্রায় ১০০ কর্মকর্তা ও সদস্য নিয়োজিত।

এছাড়াও দোতলায় কার্যক্রম চালাচ্ছে স্বাস্থ্য অধিদপ্তরের মেডিকেল সেন্টার ও বিভিন্ন সরকারি-বেসরকারি ব্যাংকের হজ বুথ।

হজ অফিসের পরিচালক যুগ্মসচিব মো. সাইফুল ইসলাম বিকালে বলেন, শনিবার দুপুর পর্যন্ত ১০০ জনের মতো হজযাত্রী এসেছেন ক্যাম্পে। যারা ঢাকার, তারা তো আর এতো আগে এসে ক্যাম্পে অবস্থান করবেন না। এজন্য তেমন চাপ নেই।

সিরাজগঞ্জ থেকে এসেছেন মো. আব্দুর রশিদ( ৪৩) বলেন, এ পর্যন্ত কোনো প্রকার সমস্যা হয়নি। ইচ্ছে আছে, হজে গিয়ে দেশের জন্য দোয়া করবো। দেশ যেন ভালোমতো চলে, সবাই যেন ভালোর মধ্যেই থাকেন, দেশ যেন আরও উন্নত হয়, কাবায় গিয়ে এমন দোয়াই করতে চাই।