পণ্য সরবরাহ স্বাভাবিক রাখতে বাণিজ্য মন্ত্রণালয়ের উচ্চপর্যায়ের কমিটি গঠন

অনলাইন ডেস্ক: দেশে নিত্যপ্রয়োজনীয়সহ সকল পণ্যের সরবরাহ ও মূল্য স্থিতিশীল রাখতে মাঠ প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে বাণিজ্য মন্ত্রণালয় একটি উচ্চপর্যায়ের কমিটি গঠন করেছে।

বাণিজ্য মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে  আজ এ খবর জানানো হয়। আরও জানানো হয়, বাজার ব্যবস্থা পর্যবেক্ষণ ও আমদানি-রপ্তানি বিষয়ে তথ্য সরবরাহের জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. আবদুর রহিম খান, জ্যেষ্ঠ সহকারী সচিব আশরাফুর রহমান এবং সহকারী বাণিজ্য পরামর্শক মো. জিয়াউর রহমান এ দায়িত্ব পালন করছেন।

বাণিজ্য মন্ত্রণালয় থেকে বলা হয়, সব ধরনের পণ্যের স্বাভাবিক সরবরাহ নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি’র দিকনির্দেশনা এবং বাণিজ্যসচিব মো. জাফর উদ্দীনের সার্বিক তত্ত্বাবধানে সরকারি ছুটির মধ্যেও সংশ্লিষ্ট সব কার্যক্রম চালু রাখা হয়েছে। এছাড়াও সকল বেসরকারি খাতকে প্রয়োজনীয় সহায়তা দেওয়া হচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এবং ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের ছুটি বাতিল করা হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাজার অভিযান পরিচালনাসহ স্বাভাবিক দাপ্তরিক কাজ পরিচালনা করছে। জরুরি সেবা প্রদানের জন্য সেখানে নিয়ন্ত্রণকক্ষ চালু করা হয়েছে। ভোক্তা বাতায়ন নম্বর ১৬১২১।

পাশাপাশি টিসিবির পণ্য বিক্রি চালু রয়েছে। টিসিবির পণ্য বিক্রয় সংক্রান্ত এবং সংশ্লিষ্ট বিষয়ে যোগাযোগের জন্য একটি নিয়ন্ত্রণকক্ষ চালু করা হয়েছে। নিয়ন্ত্রণকক্ষের টেলিফোন নম্বর ০২-৫৫০১৩৪৪৭।