সেনাবাহিনী পরিচয়ে অভিনব কায়দায় প্রতারণা

সেনাবাহিনী একটি আস্থার নাম। কিন্তু এবার সেই সেনাবাহিনী পরিচয়ে অভিনব কায়দায় প্রতারণা করলো এক প্রতারক।

প্রথমে বিক্রয় ডটকমে পণ্য বিক্রির এড। এরপর ক্রেতা পেলে সেনাবাহিনী পরিচয়ে আস্থা অর্জন। সবশেষে টাকা পেয়ে গেলে উধাও। এমনি অভিনব কায়দায় প্রতারণা করা হয় একজন ভোক্তার সাথে।

প্রতারনার শিকার হওয়া ভোক্তা মোহাম্মদ হাসান ভোক্তাকন্ঠেকে জানায়, তিনি ৮ জুলাই বিক্রয় ডটকমে একটা মোবাইল ফোনের এড দেখেন। এবং তিনি বিক্রেতার সাথে যোগাযোগ করেন। কথা বলার এক পর্যায়ে বিক্রেতা পরিচয় দেয় তিনি বাংলাদেশ সেনাবাহিনীতে কর্মরত আছেন। তার সহধর্মিণী মারাত্মক অসুস্থ থাকায় চিকিৎসা ব্যয়ে অনেক টাকা প্রয়োজন সেজন্যই নতুন অল্প কিছু দিন ব্যবহৃত ফোন টি সেল করে দিচ্ছেন। এরপর দরদাম শেষে বিক্রেতা ১৩৫০০/= টাকায় তার মোবাইলটি বিক্রি করতে রাজি হয়। সুন্দরবন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ঢাকা কল্যানপুর শাখা বরাবর ক্যাশ ইন ডেলিভারি দেওয়ার জন্য বলা হলে বিক্রেতা তার সহধর্মিণীর অসুস্থ থাকায় ইমারজেন্সি টাকার প্রয়োজন বলে আগে টাকা বিকাশ করতে বলে। ক্রেতা এভাবে টাকা দিতে অস্বীকৃতি জানালে বিক্রাতা বলেন, “ভাই আপনি বাংলাদেশ সেনাবাহিনীকে বিশ্বাস করেন না??” এক পর্যায়ে ক্রেতাকে কুরিয়ার সার্ভিসের কোনো এক ম্যানেজার নাম ধারী ব্যাক্তির সাথে কথা বলিয়ে দেওয়া হয় এবং তিনি পার্সেল বুকিং দিয়েছে বলে জানাই। এরপর ক্রেতা সরল মনে টাকা পাঠিয়ে দেন। কিন্তু এরপর থেকেই সব মোবাইল নাম্বার বন্ধ।

অভিযোগকারী ক্রেতা টাকা দেওয়ার পর ওই বিক্রেতাকে অনুরোধ করে বলেন, “ভাই আমি একজন স্টুডেন্ট, অনেক কষ্ট করে চলি স্টুডেন্ট লাইফ বুঝেনই তো। আমার টাকাটা যেনো মার না যাই”। এবং বাংলাদেশ সেনাবাহিনী পরিচয় দেওয়া সেই প্রতারক ফোনটি পাঠিয়ে দিয়েছে বলে জানাই।

এদিকে অভিযোগকারীর দেওয়া প্রতারকের তিনটি নাম্বারে ভোক্তাকণ্ঠ থেকে যোগাযোগ করার চেষ্টা করা হলে সবগুলো নাম্বারই বন্ধ পাওয়া যায়।

আরও পড়ুনঃ ৭ কিলোমিটার দূর থেকে হোম ডেলিভারি পণ্য রিসিভের অনুরোধ

Leave a Comment