উত্তরায় ৬ প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা

ভোক্তাকন্ঠ ডেস্ক: রাজধানীর উত্তরায় বিভিন্ন দোকানে, রেস্টুরেন্টে ও আব্দুল্লাহপুরে অবস্থিত বিভিন্ন পরিবহনে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় অধিক মূল্যে পণ্য বিক্রি ও অস্বাস্থ্যকর পরিবেশে ইফতার সামগ্রী বিক্রি করার অপরাধে ছয় প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (২৩ এপ্রিল) সকালে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে ইফতার সামগ্রী প্রক্রিয়াকরণ ও সংরক্ষণ করার অপরাধে ৬ প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এর মধ্যে জন খাবার বিরানি হাউজকে পাঁচ হাজার টাকা, হাজী বাংলা খাবার হোটেলকে পাঁচ হাজার টাকা, আশা বেকারিকে পাঁচ হাজার টাকা, গাজীপুর জেলার টঙ্গী বাজার এলাকার জান্নাত এন্টারপ্রাইজকে পাঁচ হাজার টাকা, মেসার্স পাটোয়ারী ইন্টারপ্রাইজকে পাঁচ হাজার টাকা ও মেসার্স তানিশা এন্টারপ্রাইজকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মন্ডল বলেন, নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে পণ্য বিক্রি না করা, পবিত্র ঈদকে কেন্দ্র করে ঘরমুখো মানুষ যেন কষ্ট না পায় সেজন্য বিআরটিএ কর্তৃক নির্ধারিত ভাড়ার অতিরিক্ত টাকায় বাসের টিকিট বিক্রি না করা, বাসের ভাড়ার তালিকা প্রদর্শন করা, নকল ও ভেজাল কসমেটিকস বিক্রি না করার জন্য ব্যবসায়ীদের আহ্বান জানানো হয়েছে। এছাড়া কোনো পণ্য বা সেবা ক্রয়ে প্রতারিত হলে ভোক্তা হটলাইন ১৬১২১ নম্বরে জানানোর জন্য অনুরোধ করা হয়েছে।

তিনি আরও বলেন, কোনো পণ্য বা সেবা ক্রয়ে প্রতারিত হলে প্রমাণসহ [email protected] ই-মেইলের মাধ্যমে অধিদপ্তরে অভিযোগ করলে প্রতিকার দেওয়া হবে।