চকবাজারে তৈরি হচ্ছে ব্র্যান্ডের নকল প্রসাধনী, গ্রেপ্তার ২

ভোক্তাকন্ঠ ডেস্ক:  রাজধানীর চকবাজারে তৈরি হচ্ছে দেশি-বিদেশি ব্র্যান্ডের নকল বেবী লোশন, সাবান, তেলসহ নানান প্রসাধনী। আর তা পৌঁছে যাচ্ছে ঢাকা শহরসহ দেশের প্রত্যন্ত অঞ্চলে।

এসব নকল প্রসাধনী তৈরি ও বাজারজাত করার অভিযোগে মো. রমজান ও সুজন মিয়া নামে দুজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা লালবাগ বিভাগ।

ডিবি পুলিশ বলছে, যাদের গ্রেপ্তার করা হয়েছে তারা নকল পণ্য তৈরির কারখানার কর্মচারী। কারখানার মালিক পলাতক। তাকে ধরতে অভিযান অব্যাহত আছে।

উদ্ধার অভিযানে নেতৃত্ব দেয়া গোয়েন্দা লালবাগ বিভাগের অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের সহকারী পুলিশ কমিশনার মো. ফজলুর রহমান জানান, ঢাকা মহানগর এলাকায় বিশেষ অভিযান পরিচালনাকালীন আমাদের কাছে তথ্য আসে যে, চকবাজারের ১-২ যাদব দাস লেনের একটি ভবনে নকল প্রসাধনী প্রস্তুত হচ্ছে। এই তথ্যের ভিত্তিতে রোববার অভিযান পরিচালনা করে রমজান ও সুজনকে গ্রেপ্তার করা হয়। জব্দ করা হয় বিপুল পরিমাণ দেশি-বিদেশি ব্রান্ডের নকল প্রসাধনী।

অভিযানে নকল জনসন বেবি লোশন, বেবি ওয়েল, বেবি সোপ, অলিভ ওয়েল, নকল ন্যাচারাল স্কিন কেয়ার, নকল হেয়ার টনিক অ্যান্ড স্কাল্প কনডিশনার, নকল অ্যালোভেরা সটিং জেল, নকল জাফরান জেয়ার ক্রাউথ থেরাপি, নকল লতা হারবাল স্কিন ব্রাইট ক্রিম, দুই কার্টনে ২৮৮ পিস নকল কিরণমালা একটিভ গোল্ড মেহেদী উদ্ধার করা হয়।

সহকারী পুলিশ কমিশনার মো. ফজলুর রহমান বলেন, প্রসাধনী সামগ্রী তৈরির ওই কারখানায় কোনো কেমিস্ট ও ল্যাবরেটরি নেই। তারা এসব প্রসাধনী তৈরির কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেনি।

ডিএমপির চকবাজার মডেল থানায় দায়ের করা মামলায় গ্রেপ্তারদের আদালতে প্রেরণ করা হয়েছে।