বেশি দামের ট্যাগ লাগিয়ে পণ্য বিক্রি, জরিমানা পৌনে ৩ লাখ টাকা

ভোক্তাকন্ঠ ডেস্ক: চট্টগ্রামের অভিজাত মার্কেট হিসেবে পরিচিত মিমি সুপার মার্কেট ও আফমি প্লাজায় পণ্যের গায়ে বেশি দামের ট্যাগ লাগিয়ে ক্রেতাদের ঠকাচ্ছে নামীদামী ব্র্যান্ড শপ ও মলগুলো।

মঙ্গলবার (১৯ এপ্রিল) সকাল থেকে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের বেশ কয়েকটি টিম অভিযান চালিয়ে ক্রেতা ঠকানোর এসব অভিযোগের প্রমাণ পেয়ে চার প্রতিষ্ঠানকে দুই লাখ ৮০ হাজার টাকা জরিমানা করেছে।

এর মধ্যে মিমি সুপার মার্কেটের পাশে কেবিএইচ প্লাজার সেলিম ও রাজস্থান পাঞ্জাবির আউটলেটের প্রত্যেককে এক লাখ টাকা, ভাসাবি শপিং মলকে ৩০ হাজার টাকা ও আফমি প্লাজার এপেক্স সু আউটলেটকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক নাসরিন আক্তার, সহকারী পরিচালক মো. আনিছুর রহমান ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. দিদার হোসেন এসব অভিযান পরিচালনা করেন।

অভিযান শেষে মো. আনিছুর রহমান বলেন, ঈদ মার্কেটে অনেক নামীদামী ব্র্যান্ডশপেও ক্রেতাদের ঠকানো হচ্ছে। বিশেষ করে পণ্যের পুরোনো ট্যাগের উপর নতুন দামের ট্যাগ লাগিয়ে ভোক্তাদের কাছ থেকে বাড়তি মূল্য নেওয়া হচ্ছে।

‘এছাড়া ক্রয়কৃত পণ্যের ভাউচার দেখাতে না পারার অপরাধে চার প্রতিষ্ঠানকে দুই লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।‘