২০ হাজার লিটার তেল মজুত, ব্যবসায়ীকে জরিমানা

ভোক্তাকন্ঠ ডেস্ক: নওগাঁর নিয়ামতপুরে ২০ হাজার লিটার সয়াবিন তেল অবৈধভাবে মজুত রাখার দায়ে এক ব্যাবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শনিবার (১৯ মার্চ) সন্ধ্যায় নিয়ামতপুর উপজেলা পরিষদ সংলগ্ন বাজারের পাশে চাতালের গুদামঘরে উপজেলা প্রশাসন ও এনএসআই যৌথ অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই জরিমানা করেন।

জানা যায়, হুমায়ুন কবির উপজেলা পরিষদ সংলগ্ন বাজারের বড় ব্যবসায়ী এবং উপজেলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল্ল্যাহ আল মামুন বিষয়টি নিশ্চিত করে বলেন, জেলা জাতীয় নিরাপত্তা গোয়ন্দা সংস্থার (এনএসআই) গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা পরিষদ সংলগ্ন বাজারের পাশে চাতালের গুদামঘরে হুমায়ুন কবিরের (৩৮) মেসার্স হাবিবা স্টোরে অভিযান চালানো হয়। এ সময় অসৎ উদ্দেশ্যে অবৈধভাবে ১০০টি ড্রামে ২০ হাজার লিটার সয়াবিন তেল মজুত রাখার অপরাধে তাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, এ সময় মজুতকৃত তেল আগামী ৫ দিনের মধ্যে সরকারি বাজার মূল্যে বিক্রি করার নির্দেশ দেওয়া হয়। এ ছাড়া হুমায়ুন কবির লাইসেন্স বিহীন অবৈধভাবে ব্যবসা পরিচালনা ও গুদামজাত করার অপরাধে তাকে প্রাথমিকভাবে সতর্ক করা হয়। এ ছাড়া ব্যবসায়িক লাইসেন্স আগামী ৫ কর্মদিবসের মধ্যে জেলা প্রশাসকের কার্যালয়ে জমা দিতে নির্দেশ দেওয়া হেয়েছে।

জনস্বার্থে এই অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি। অভিযানে উপজেলা প্রশাসন, এনএসআই ও পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।