টঙ্গী সেতুতে স্ল্যাব ফুটো, দুর্ভোগ শেষ হতে আরও ১৫ দিন

গাজীপুরের টঙ্গীতে স্ল্যাব ধসে ফুটো হওয়া সেতু সংস্কার করে তা পুনরায় চালু করতে ১৫ দিন সময় লাগবে। বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক শফিকুল ইসলাম বৃহস্পতিবার বিকেলে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, সেতুর স্ল্যাব বিশেষ ঢালাইয়ের মাধ্যমে পুনঃস্থাপন করতে হবে। এই ঢালাইয়ে সাত দিন লেগে যাবে। তারপর আরও কিছু কাজ রয়েছে। তাই এ সড়কে যান চলাচল স্বাভাবিক হতে অন্তত ১৫ দিন লাগবে। সংশ্লিষ্টরা বলছেন, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এই ১৫ দিন দুর্ভোগ পোহাতে হবে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) আব্দুল্লাহ আল মামুন জানান, বুধবার ভোরে টঙ্গী ব্রিজের স্ল্যাব ধসে পড়েছে। তারপর লোহার পাটাতন দিয়ে সাময়িকভাবে যানবাহন চলাচল সচল রাখা হয়। পরে বিআরটি কর্তৃপক্ষ সেতুটি পরিদর্শন করে। তারা সেটি ঝুঁকিপূর্ণ বিবেচনা করে বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ কারণে গাজীপুর থেকে যেসব গাড়ি ঢাকায় প্রবেশ করছে সেসব গাড়ি টঙ্গী মিলগেট এলাকা থেকে কামারপাড়া হয়ে আব্দুল্লাহপুর বেড়িবাঁধ ব্যবহার করছে। ঢাকা থেকে গাজীপুরমুখী গাড়িগুলো টঙ্গী বাজার এলাকায় তুরাগ নদীর ওপর স্থাপিত অস্থায়ী বেইলি ব্রিজ ব্যবহার করছে।

বিআরটি প্রকল্পের (ব্রিজ বিভাগ) পরিচালক মো. মহিরুল ইসলাম খাঁন বলেন, টঙ্গী ব্রিজের একটি ডেস্ক স্ল্যাব পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই ব্রিজটি ব্যবহারে ঝুঁকি রয়েছে। বুধবার রাত ১২টার আগে থেকে ব্রিজটি বন্ধ করে দেওয়া হয়েছে। ক্ষতিগ্রস্ত স্ল্যাবে নতুন করে আরেকটি স্ল্যাব বসানো হবে।