নড়াইলে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: ভোক্তা অধিদপ্তরের নিয়মিত বাজার তদারকি অভিযানে নড়াইলে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। নোংরা পরিবেশ, ভেজাল ও নকল পণ্য বিক্রি করায় প্রতিষ্ঠানগুলোকে ৫১ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (১৭ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত লোহাগড়া ও কালিয়া উপজেলার দিঘলিয়া ও বড়দিয়া বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নড়াইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক প্রণব কুমার প্রমাণিকের নেতৃত্বে আনসার সদস্যরা অভিযানে সহযোগিতা করেন।

ভেজাল ও নকল প্রসাধনী বিক্রি, খাদ্য উৎপাদনে বিএসটিআইয়ের অনুমোদন না থাকা, বেকারিতে নোংরা পরিবেশ থাকার কারণে জরিমানা করা হয়।

অভিযান সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মেসার্স সৌদী ফুডকে ২০হাজার টাকা, মেসার্স সিয়াম প্রসাধনীকে ১০ হাজার টাকা, মেসার্স সাথী কসমেটিকসকে ৫ হাজার, মেসার্স আল্লাহর দান বেকারিকে ১০ হাজার, মেসার্স রাধা কৃষ্ণ মিষ্টান্ন ভান্ডারকে ৩ হাজার ও মেসার্স কালাচান মিষ্টান্ন ভান্ডারকে ৩ হাজারসহ মোট ৫১ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়। এছাড়া নিত্য প্রয়োজনীয় পণ্য, ওষুধ, স্বাস্থ্য বিধি মেনে কেনা-বেচা করার জন্য নির্দেশনা দেওয়া হয়।

ভোক্তা অধিদপ্তরের নড়াইল কার্যালয়ের সহকারী পরিচালক প্রণব কুমার প্রমাণিক অভিযান পরিচালনা করেন, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।