বাগেরহাটে ৩ ব্যবসায়ীকে জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: বাগেরহাটে তিন ব্যবসায়ীকে জরিমানা করেছে জেলা প্রশাসন। মঙ্গলবার বিকেলে বাগেরহাটের খানজাহান আলী মাজার মোড় বাজার ও শহরের প্রধান বাজারে অভিযান পরিচালনা করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আরিফুল ইসলাম।

অভিযানে মাজার মোড়ের বাজারে বাটখাড়ার ওজন কম থাকায় দুই মাছ ব্যবসায়ী ও এক তরমুজ ব্যবসায়ীকে ৫০০ টাকা করে জরিমানা করা হয়। পরে বাগেরহাট শহরের প্রধান বাজারের মুদি, ফল, মাছ ও কাঁচা বাজারে অভিযান চালিয়ে বিভিন্ন পণ্যের গুণগত মান ও দাম যাচাই করা হয়।

অভিযানের সময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. রুবাইয়া তাছনিম, সহকারী কমিশনার রাকিব হাসান চৌধুরী, র‌্যাব কর্মকর্তা ফ্লাইট লেফটেন্যান্ট মো. রাসেল, জেলা বাজার কর্মকর্তা মো. সুজাত খান, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাগেরহাটের সহকারী পরিচালক মো. আব্দুল্লাহ আল ইমরানসহ র‌্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আরিফুল ইসলাম বলেন, রমজানে নিত্যপণ্যের মূল্য স্বাভাবিক রাখতে জেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত বাজার মনিটরিং করা হয়ে থাকে। তার অংশ হিসেবে আমরা যৌথ ভাবে অভিযান পরিচালনা করেছি। সতর্ক করার পাশাপাশি আমরা তিন ব্যবসায়ীকে জরিমানা করেছি। নাগরিকদের সুবিধার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।