ব্যবসায়ী পলাতক, প্রতিষ্ঠান সিলগালা

মোঃ আহসান উল হক তুহিন: রংপুরের পীরগাছা উপজেলার বড়হাজরা এলাকায় নুরজাহান ফুডস নামে একটি নকল ও নিম্নমানের চিপস এবং আইস ললি তৈরির কারখানায় অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার দুপুরে বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (সিনিয়র সহকারী সচিব) মো. আজহারুল ইসলাম এ অভিযান পরিচালনা করেন।

অভিযানের খবর পেয়ে এক ব্যবসায়ী তার প্রতিষ্ঠানের সামনের গেটে তালা ঝুলিয়ে পেছনের গেট দিয়ে পালিয়ে যান। পরে স্থানীয় চেয়ারম্যান ও মেম্বারদের উপস্থিতিতে প্রতিষ্ঠানটি অনির্দিষ্টকালের জন্য সিলগালা করা হয়।

পরে একই থানার আওতাধীন চায়না মোড় এলাকায় অবস্থিত মি. কেক নামক প্রতিষ্ঠানে তদারকি চালানোর আগেই এর মালিকসহ কর্মচারীরা গেটের বাইরে তালা দিয়ে গা ঢাকা দেয়।

সেখান থেকে নগরীর সাতমাথা এলাকায় অভিযান পরিচালনাকালে মূল্য তালিকা ও দই এর মেয়াদ না থাকায় বিসমিল্লাহ রেস্তোরাঁ এবং মেয়াদোত্তীর্ণ ঔষধ ও ফ্রি স্যাম্পল রাখার দায়ে একটি ফার্মেসিকে মোট ছয় হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে করনজায় রোডে তদারকি পরিচালনা করেন জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আফসানা পারভীন। সে সময় করনজায় রোডে অবস্থিত চাচা-ভাতিজা এবং বেতপট্টি এলাকায় অবস্থিত পলক রেস্তোরাঁয় মূল্য তালিকাসহ বিভিন্ন অপরাধে মোট আট হাজার টাকা জরিমানা করা হয়।

উভয় অভিযানে সহায়তা করে ক্যাব রংপুর ও মেট্রোপলিটন পুলিশ।