রংপুরে ক্যাব এর বিশুদ্ধ খাদ্য বিষয়ক কর্মশালা সম্পন্ন

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: ১১ মার্চ শনিবার সকাল দশটায় রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ ভবনের মিলনায়তনে অনুষ্ঠিত হয়ে গেল বিশুদ্ধ খাদ্য প্রস্তুত বিষয়ক কর্মশালা। এ কর্মশালার মূল্ প্রতিপাদ্য বিষয় ছিল “বিশুদ্ধ খাদ্য প্রস্তুতে, সদিচ্ছা ও সচেতনতার বিকল্প নাই”।

কর্মশালায় আমন্ত্রিত অতিথিদের মাঝে এ সম্পর্কিত বিষয়ে বিশদ বক্তব্য রাখেন জনাব মোঃ বোরহান উদ্দিন, সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বিভাগীয় কার্যালয় রংপুর।ঐ দপ্তরের জেলা কার্যালয় থেকে বক্তব্য রাখেন সহকারী পরিচালক জনাব আফসানা পারভীন, প্রাণিসম্পদ অধিদপ্তরের পক্ষে বক্তব্য রাখেন জনাব ড.মোঃ জোবাইদুল কবীর, অতিরিক্ত জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, জনাব ডঃ মোঃ সিরাজুল হক, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা। জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে বক্তব্য রাখেন জনাব মোঃ মাহবুবার রহমান, জেলা স্যানিটারী অফিসার ও ফুড সেফটি ইন্সপেক্টর। জনাব মোঃ ইব্রাহীম হোসেন, সিনিয়র কেমিস্ট, পরিবেশ অধিদপ্তরের পক্ষে। জনাব মোঃ জাহিদুর রহমান, সহকারী পরিচালক, বিএসটিআই এর পক্ষে।
এ কর্মশালার প্রধান অতিথি জেলা প্রশাসক রংপুর জনাব ড.চিত্রলেখা নাজনীন এর পক্ষে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) জনাব মোঃ আব্দুল মান্নান। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক জনাব মোঃ আজাহারুল ইসলাম ( সিনিয়র সহকারী সচিব)। কর্মশালার সূচনা বক্তব্য পাঠ করেন ক্যাব রংপুরের সেক্রেটারী মোঃ আহসান উল হক তুহিন ও রেস্তোরাঁ মালিক সমিতির পক্ষে মোঃ সোহেল। এছাড়াও বিভিন্ন বিষয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ রেস্তোরাঁ ও বেকারি মালিকদের পক্ষে জনাব মোঃ ইব্রাহীম হক ব্যাপারী।

ক্যাব রংপুরের সভাপতি জনাব মোঃ আব্দুর রহমান এতে সভাপতিত্ব করেন।
প্রায় আড়াই ঘণ্টা ব্যাপী এ কর্মশালায় সরকারি দপ্তরের কর্মকর্তা বৃন্দ ও ব্যবসায়ী দের মাঝে বিভিন্ন করনীয় ও বর্জনীয় বিষয়ে মতবিনিময় ও পরামর্শ বিনিময় হয়। অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) ক্যাব রংপুর আয়োজিত এ কর্মশালার ভুয়োসি প্রশংসা করেন এবং আরো বৃহদাকারে এধরনের কর্মশালার আয়োজন করার অনুরোধ করেন। অনুষ্ঠান শেষে আগত অতিথিদের মাঝে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।