রংপুরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস ২০২৩ পালিত

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: “নিরাপদ জ্বালানি, ভোক্তা বান্ধব পৃথিবী” এই প্রতিপাদ্য কে সামনে রেখে বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে বিভাগীয় নগরী রংপুরে উদযাপিত হয়ে গেল বিশ্ব ভোক্তা অধিকার দিবস ২০২৩।

১৫ মার্চ সকাল ১১ টায় নগরীর টাউন হলে রংপুরের জেলা প্রশাসক জনাব চিত্রলেখা নাজনীন এর সভাপতিত্বে বিশেষ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয় ও কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), রংপুর। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুরের বিভাগীয় কমিশনার জনাব মোঃ সাবিরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব নূরে আলম মিনা বিপিএম (বার),পিপিএম, পুলিশ কমিশনার, রংপুর মেট্রোপলিটন পুলিশ, রংপুর ও জনাব এ এফ এম আনজুমান কালাম, বিপিএম (বার), অতিরিক্ত ডিআইজি (ভারপ্রাপ্ত ডিআইজি) রংপুর রেঞ্জ।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক জনাব মোঃ আজাহারুল ইসলাম (সিনিয়র সহকারী সচিব) এর সূচনা বক্তব্যের মধ্যে দিয়ে অনুষ্ঠানের আরম্ভ হয়। তার বক্তব্যের পর বক্তব্য রাখেন কনজ্যুমারস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) রংপুরের সভাপতি জনাব মোঃ আব্দুর রহমান। এ অনুষ্ঠানে রংপুর জেলা চেম্বার ও মেট্রোপলিটন চেম্বার এর পরিচালক, মাহিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি,ওয়েমেন চেম্বারের সভাপতি, বিভিন্ন ব্যবসায়ী প্রতিনিধি ও সাধারণ ক্রেতা-ভোক্তারাও বক্তব্য রাখেন। অনুষ্ঠান শুরুর আগে বেলা পৌনে এগারোটায় বিভাগীয় কমিশনার জনাব মোঃ সাবিরুল ইসলাম নিজ হাতে বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

এ অনুষ্ঠানে সমাজের সর্বস্তরের মানুষের পাশাপাশি সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,ব্যবসায়ী প্রতিনিধি, শিক্ষক,ছাত্র, রাজনৈতিক ব্যক্তি বর্গ, সাংবাদিক ও ক্যাব রংপুরের সকল ইউনিটের কর্মকর্তা ও প্রতিনিধি বৃন্দ উপস্থিত ছিলেন। বিভাগীয় কমিশনার জনাব মোঃ সাবিরুল ইসলাম তাঁর বক্তব্যে বলেন মাননীয় প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে মিশন ২০৪১ কে সফল করতে হলে অবশ্যই আমাদের সকলকে শুধু পণ্যে ন‌য়,ব্যক্তি হিসেবেও ভেজাল মুক্ত মানুষ হতে হবে। তিনি বলেন ভোক্তা অধিকার রক্ষায় তার প্রশাসন সর্বদাই সাধারণ ভোক্তাদের পাশে আছে।