৪ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিদপ্তরের জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: চট্টগ্রামে অভিযান চালিয়ে চার প্রতিষ্ঠানকে ৯২ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতর। বৃহস্পতিবার সকালে নগরের এনায়েতবাজার ও কাটগড় বাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

ভোক্তা অধিকার কর্মকর্তারা জানান, নগরের কাটগড় বাজার এলাকার ফার্মভিলে নামে একটি প্রতিষ্ঠানে মেয়াদোত্তীর্ণ দই, মিষ্টি, বার্থডে কেক বিক্রি করায় ৪০ হাজার টাকা, মোড়কীকরণ বিধিমালা না মানায় ফুলকলিকে ১০ হাজার টাকা, নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য তৈরি ও সংরক্ষণের অপরাধে খাজা হোটেলকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া, এনায়েতবাজার এলাকায় অনন্যা ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ঔষধ সংরক্ষণ ও বিক্রয়ের অভিযোগে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।  

ভোক্তা অধিদফতরের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ বলেন, বিভিন্ন অনিয়মের অভিযোগে একটি ফার্মেসিসহ চার প্রতিষ্ঠান মালিককে ৯২ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে সকলকে ভোক্তা অধিকার আইন মেনে চলার নির্দেশনা দেওয়া হয়।

অভিযানকালে ভোক্তা অধিদফতরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার, বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক দিদার হোসেন ও সহকারী পরিচালক আনিছুর রহমান উপস্থিত ছিলেন।