৬ একর বনভূমি জবরদখল মুক্ত করলো কক্সবাজার দক্ষিণ বনবিভাগ

কক্সবাজার দক্ষিণ বন বিভাগের আওতাধীন কক্সবাজার রে‌ঞ্জের অভিযানে শহরের কস্তুরাঘাট বিটের সরকারি বনভূমিতে অবৈধভাবে নির্মিত ৫ টি ঘর এবং হিমছড়ি ঝর্না সংলগ্ন নবনির্মিত ২টিসহ মোট ৭ টি ঘর উচ্ছেদ করা হয়।
এতে করে সরকারী সম্পদ ভূমিদস্যুদের হাত থেকে উদ্ধার করা হয়েছে প্রায় ৬ একর জমি। তবে ভূমিদস্যুদের কাউকে আটক করতে পারেনি।৭ অক্টোবর (বৃহস্পতিবার ) কক্সবাজার রেঞ্জের আওতাধীন সংরক্ষিত বিটে সহকারী বনসংরক্ষক ( সদর) শহিদুল ইসলাম হাওলাদারের নেতৃত্বে সদর রেঞ্জ কর্মকর্তা সমীর রঞ্জন সাহার সার্বিক তত্বাবধানে বিট কর্মকর্তা,কলাতলী, হিমছড়ি, কস্তুরাঘাট ও ঝিলংজা বিট এবং অন্যান্য বনকর্মী ও সিপিজি সদস্যদের সমন্বয়ে গঠিত টিমদের সহযোগিতায় অবৈধ ভাবে গড়ে উঠা তৈরীকৃত ৭টি টি ঘর উচ্ছেদ করা হয়।বিষয়টি অবগত করেছেন সদর রেঞ্জ কর্মকর্তা সমীর রঞ্জন সাহা ।
তিনি বলেন ভূমিদস্যুদের জায়গা হবে না,। যারা বন বিভাগের জমি দখল করে জবরদখল করছে তাদের আমরা কঠোর হাতে প্রতিরোধ করবো। বনবিভাগের জমিতে অবৈধ স্থাপনা ও নির্মানাধীন ঘর উচ্ছেদ করে ৬ একর জমি উদ্ধার করা হয়েছে । অভিযানে কলাতলী , হিমছড়ি,কস্তুরাঘাট বিটকর্মকর্তা,বনকর্মীসহ স্টাফগণ অংশ গ্রহণ ক‌রেন।
সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন সদর রেঞ্জ কর্মকর্তা সমীর রঞ্জন সাহা ।
কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা সারওয়ার আলম বলেন, সরকারি বনভূমি উদ্ধারে বনবিভাগ সচেষ্ট রয়েছে। সরকারি জমিতে কেউ স্থাপনা নির্মাণ করলে উচ্ছেদ করা হবে এবং জবরদখল কারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে বনভূমি রক্ষার্থে সচেষ্ট ভূমিকা পালন করবো। অভিযান চালিয়ে ভূমি জবরদখল এবং পাহাড়খেকোদের আইনের আওতায় আনা হবে। বন অপরাধ দমনে তথ্য দিয়ে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।