হালদা থেকে ৬ হাজার মিটার জাল জব্দ

নিজস্ব প্রতিবেদক

দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজননক্ষেত্র হালদা নদীতে মা মাছ রক্ষায় অভিযান চালিয়েছে নৌ-পুলিশ। অভিযানে ৬ হাজার মিটার ‘ভাসান জাল’ জব্দ করা হয়েছে।

সোমবার (৭ মার্চ) দুপুরে নৌ-পুলিশ চট্টগ্রাম অঞ্চলের পুলিশ সুপার মোহাম্মদ মোমিনূল ইসলাম ভূইয়ার নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

ঢাকা পোস্টকে তিনি বলেন, হালদা নদীর মোহনা এলাকায় অভিযান চালিয়ে ৬ হাজার মিটার সুতার ভাসান জাল পাতানো অবস্থায় জব্দ করা হয়েছে। জালগুলো ধ্বংস করা হয়েছে। এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এর আগে গত ৩ মার্চ অভিযান চালিয়ে ১৮ হাজার মিটার জাল জব্দ করেছিল নৌ-পুলিশ। ২ মার্চ অভিযান চালিয়ে জব্দ করা হয় ১০ হাজার মিটার জাল।

তার আগে গত ২৬ ফেব্রুয়ারি হালদা নদীতে অভিযান চালিয়ে ৩ হাজার ৫০০ মিটার জাল জব্দ করেছিল নৌ-পুলিশ। ১০ জানুয়ারি হালদায় অভিযান চালিয়ে তিনটি ইঞ্জিনচালিত নৌকা ও ছয় হাজার মিটার জাল জব্দ করে হাটহাজারী উপজেলা প্রশাসন। ১২ জানুয়ারি ৮ হাজার মিটার জাল জব্দ করা হয়। এছাড়া ৯ ফেব্রুয়ারি হালদা নদীতে অভিযান চালিয়ে বেহুন্দি জাল বসানোর জন্য নদীতে স্থাপন করা ২০টি ‘ফিক্সড ইঞ্জিন’ বা জাল বসানোর বাঁশের খুঁটির বিশেষ যন্ত্র এবং তিন হাজার মিটার ভাসান জাল জব্দ করেছিল নৌ-পুলিশ।