খিলগাঁওয়ে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন, জরিমানা পৌনে ২ লাখ টাকা

ভোক্তাকন্ঠ ডেস্ক: রাজধানীর খিলগাঁওয়ের ত্রিমোহনী এলাকায় এলাকায় অবৈধ গ্যাসের লাইন বিচ্ছিন্ন করার অভিযান চালিয়েছে ঢাকা জেলা প্রশাসন ও তিতাস। এসময় সাতজন ব্যবহারকারীকে মোট এক লাখ ৭৭ হাজার টাকা জরিমানা করা হয়।

রোববার (৬ মার্চ) ত্রিমোহনীর হাজীবাড়ী মোড় এলাকায় ঢাকা জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসির আরাফাতের নেতৃত্ব এ অভিযান পরিচালিত হয়।

এ বিষয়ে অভিযান পরিচালনায় অংশ নেওয়া তিতাসের উপ-ব্যবস্থাপক কাজী মঈন বলেন, প্রায় সাড়ে ৫০০ ফিট পাইপ লাইন বিচ্ছিন্ন করা হয়েছে। এ লাইনের আওতায় অন্তত ৭০টি বাড়ি ছিল। যেসব বাড়িতে গ্যাসের চুলা ছিল অন্তত ২০০টি।

ঢাকা জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসির আরাফাত বলেন, অবৈধ গ্যাস সংযোগ রাখার অপরাধে সাতজন ব্যবহারকারীকে মোট এক লাখ ৭৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গ্যাস আইন ২০১০ এর ১১/১ ধারায় এ জরিমানা করা হয়েছে।

এতো মানুষের মধ্যে মাত্র সাতজনকে জরিমানা করা হলো কেন জানতে চাইলে তিনি বলেন, আমরা অভিযানে এসে দেখি এলাকা পুরুষ শূন্য। কারা সংযোগ দিচ্ছে নারীরা ঠিক মতো বলতেও পারছেন না। যার কারণে আমরা আসল সিন্ডিকেটকে ধরতেও পারছি না।

এসময় এক নারী বলেন, স্থানীয় ছেলেরা এসব অবৈধ লাইন দেয়।

আরও একাধিক ব্যবহারকারীদের সঙ্গে কথা বললে তারা জানান, তিতাসের পরিচয় দিয়েই তারা লাইন দেয়। আমরা তো আর তাদের খবর জানি না, তারা অবৈধ নাকি বৈধ।