দাম কমলো এলপি গ্যাসের 

সিনিয়র করেসপন্ডেন্ট:

জানুয়ারি মাসে লিকুইফাইড পেট্রোলিয়াম গ্যাস বা লিকুইড পেট্রোলিয়াম গ্যাসের (এল পি জি অথবা এল পি গ্যাস) দাম কমিয়েছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।  (১২ কেজি) দাম কমিয়ে ১১৭৮ টাকা নির্ধারণ করেছে যা ডিসেম্বর মাসে ছিল ১২২৮ টাকা। যানবাহনে ব্যবহৃত অটোগ্যাস লিটার প্রতি ৫৪.৭৭ টাকা নির্ধারণ করা হয়েছে।

সোমবার (৩ জানুয়ারি) বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) নতুন এই দর ঘোষণা দিয়েছে।

ভার্চুয়াল এই দর ঘোষণা অনুষ্ঠানে অংশ নেন বিইআরসি চেয়ারম্যান আব্দুল জলিল, কমিশনের সদস্য মকবুল ই-এলাহী চৌধুরী, মোহাম্মদ আবু ফারুক, মোহাম্মদ বজলুর রহমান ও মো. কামরুজ্জামান। ঘোষিত দর সন্ধ্যা ৬টা থেকে কার্যকর হবে।

ঘোষিত দর যথাযথভাবে কার্যকর না হওয়া প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে বিইআরসি চেয়ারম্যান বলেন, কোন জিনিস সাচটেইন করতে হলে কিছুটা সময়ের প্রয়োজন হয়। একটা সেক্টর বলতে গেলে পুরোপুরি বেসরকারি নির্ভর। তাই কিছুটা সময় লাগা স্বাভাবিক। আমার মনে হয় ভোক্তারা বিব্রত হলে, কোথাও না কোথাও থেকে আপত্তি উঠতো, আমাদের কাছে তেমন খবর আসে নি। আমাদের পরিচালক (গ্যাস) দর কার‌্যকর করার জন্য টেলিফোনে জেলা প্রশাসকদের সঙ্গে কথা বলবে। জ্বালানি মন্ত্রণালয় মোবাইল কোর্ট পরিচালনা করার জন্য নির্দেশ দেবে জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। পাশাপাশি বিইআরসিও কিছু অভিযান পরিচালনা করবে।