বড় আর্থিক ক্ষতির আশঙ্কা ব্যবসায়ীদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

২৪ঘণ্টারও বেশি সময় ধরে বন্ধ রয়েছে নিউমার্কেট, গাউছিয়া মার্কেট, নুর জাহান মার্কেটসহ আশপাশের মার্কেটগুলো। এতে বড় ধরনের ক্ষতির আশঙ্কা করছেন ব্যবসায়ীরা।

বুধবার সকালে মার্কেটগুলোর সামনে দাড়িয়ে থেকেও সংঘর্ষের ভয়ে দোকান খোলার সাহস পাচ্ছে না ব্যবসায়ীরা, এমনটাই দাবি করছেন মার্কেটের সামনে দাঁড়িয়ে থাকা একাধিক ব্যবসায়ী।

সোমবার মধ্যরাত থেকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউ মার্কেট এলাকার ব্যবসায়ীদের সংঘর্ষ শুরু হয়। মূলত তখন থেকে বন্ধ রাখা হয় নিউমার্কেটহ আশপাশের মার্কেটসমূহ।

বুধবার সকালে নুর জাহান মার্কেটের সামনে একাধিক ব্যবসায়ীদের সাথে কথা হলে তারা জানান, ঈদের পূর্ব মুহূর্ত এখন ব্যবসা করার সময়, কিন্তু সংঘাতের কারণে ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এতে ব্যাপক ক্ষতি হচ্ছে তাদের।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ী বলছেন, এমন সংঘাত কোনোভাবেই মেনে নেওয়া যায় না। ব্যবসায়ী ভাইদের বুঝা উচিত ছিল এখন সংঘাত নয় ব্যবসা করার সময়।

আবু বকর নামে অন্য এক ব্যবসায়ী বলছেন, করোনার কারণে এমনিতেই ক্ষতির মধ্যে রয়েছে। এখন সময় তা থেকে উত্তরণ হওয়ার কিন্তু এমন সময় সংঘাতের কারণে মার্কেট বন্ধ। আমাদের পথে বসা ছাড়া উপায় দেখছি না।

অন্যদিকে শিক্ষার্থীদের দাবি, শিক্ষার্থীদের উপর হামলার বিচার না হওয়া পর্যন্ত মার্কেট বন্ধ রাখতে হবে৷