সকালে তীব্র, দুপুরে সহনীয় যানজট

ভোক্তাকন্ঠ ডেস্ক: রাজধানীর বিভিন্ন এলাকায় তীব্র যানজটে ঘণ্টার পর ঘণ্টা আটকা, গরমে অসহনীয় দুর্ভোগ পোহাচ্ছে নগরবাসী। যথাসময়ে নিজ গন্তব্যে পৌঁছাতে পারছেন না। সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছেন কর্মস্থলগামী মানুষ ও শিক্ষার্থীরা।

রোববার (২২ মে) সপ্তাহের প্রথম কর্মদিবসে সকালে তীব্র যানজট থাকলেও, দুপুরে কারওয়ান বাজার, পল্টন, মহাখালী, বনানীসহ বেশ কিছু এলাকায় ছিল গাড়ির জটলা। গাড়ি মাঝে মাঝে একটু গেলেও থেমে থাকছে বহুক্ষণ। যেখানে সেখানে যাত্রী উঠানো-নামানো তো আছেই।

সরেজমিন দেখা গেছে, দুপুরে মিরপুর সড়কে শ্যামলির পর তীব্র জ্যাম ছিল। ধানমণ্ডি ২৭, সিটি কলেজ এলাকায়ও জ্যাম। স্কুলে ছুটির পর মিরপুর সড়কে গাড়ির চাপ বাড়তে থাকে। দুপুরে ফার্মগেট থেকে শাহবাগ পর্যন্ত অসহনীয় পর্যায়ে যানজট ছিল।

সকালে রাজধানীর বিমানবন্দর সড়কে গাড়ির চাপ থাকলেও দুপুরে মোটামুটি ফাঁকা ছিল। ঈদের ছুটির পর রাজধানীতে অফিসগামী ও সাধারণ মানুষসহ রাস্তায় যাতায়াতকারী যাত্রীর সংখ্যা অনেক বেড়েছে। ঢাকায় প্রতিদিনই বাড়ছে মানুষ। আর এ বাড়তি মানুষের চলাচলের কারণে সড়কগুলোতে এখন তীব্র যানজট দেখা যাচ্ছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের উত্তরা ট্রাফিক জোনের ডিসি সাইফুল হক বলেন, বিমানবন্দর থেকে উত্তরা সড়কে প্রতিদিন সকালে যানজট সৃষ্টি হয়। সড়কটিতে উন্নয়ন কাজ, যেখানে-সেখানে যাত্রী ও মালামাল উঠানো-নামানোর কারণে কয়েকদিন ধরে যানজট বেশি হচ্ছে। যাত্রীদের স্বাভাবিক চলাচলের জন্য ট্রাফিক পুলিশ কাজ করে যাচ্ছে।