বেরোবিতে প্রথম বর্ষের ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত

বেরোবি প্রতিনিধি: বেগম রোকিয়া বিশ্ববিদ্যালযয়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের সশীরের ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (২ মার্চ) যথাযথ স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা অনুসরণ করে বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের ২২টি বিভাগের শ্রেণিকক্ষে পৃথকভাবে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সকালে বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষের ওরিয়েন্টেশন ক্লাস উদ্বোধনের মাধ্যমে নতুন বিভাগটির শিক্ষা কার্যক্রমের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ।

এরপর পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের চারটি একাডেমিক ভবনের সকল বিভাগের ওরিয়েন্টশন ক্লাসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য। এসময় তিনি নবীন শিক্ষার্থীদের বেরোবি ক্যাম্পাসে স্বাগত জানিয়ে বলেন, টেকসই উন্নয়নে ভূমিকা রাখতে অর্জিত জ্ঞান ও দক্ষতাকে কাজে লাগাতে হবে। শিক্ষার্থীরা গুণগত শিক্ষা, দক্ষতা ও গবেষণার মাধ্যমে নতুন বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা রাখবে বলেও আশাবাদ ব্যক্ত করেন বেরোবি উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ।

এ সময় উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানসহ শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সকল বিভাগের নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। এরপর তাদের বিভাগের পক্ষ থেকে উপহার সামগ্রী প্রদান করা হয়।