শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৬ আগস্ট পর্যন্ত বাড়লো

অনলাইন ডেস্ক: করোনা মহামারীর কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আগামী ৬ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তার কথা বিবেচনা করে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৬ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে।

করোনা ভাইরাসের বিস্তার রোধ ও শিক্ষার্থীদের নিরাপত্তায় গত ১৮ মার্চ থেকে বন্ধ রয়েছে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান । বেশ কয়েক দফায় বাড়ানো হয়েছে ছুটি।ছুটি চলাকালীন সময়ে সকল শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেওয়া হয়েছে।

ইতমধ্যে কিছু কিছু সরকারী-বেসরকারী শিক্ষাপ্রতিষ্ঠান অনলাইনে পড়ালেখার ব্যাবস্থা করেছে। মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য সংসদ টেলিভিশনে চলছে ‘আমার ঘরে আমার স্কুল’।এছাড়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ‘ঘরে বসে শিখি’ শিরোনামে ভিডিও ক্লাসের ব্যাবস্থা করা হয়েছে। তবে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি কমিয়ে এবং ক্লাস বাড়িয়ে ক্ষতি পূরণ করার কথা ভাবছে সরকার।