আবাসিক এলাকায় টাওয়ার স্থাপন বন্ধে মেয়রকে চিঠি

রংপুর নগরের রবার্টসনগঞ্জ মণ্ডলপাড়া আবাসিক এলাকায় একটি টাওয়ার স্থাপনের কাজ বন্ধের বিষয়ে সিটি করপোরেশনের মেয়রকে চিঠি দিয়েছেন স্থানীয় বাসিন্দারা। টাওয়ারের বিকিরণ বা রেডিয়েশনের ঝুঁকি বিবেচনায় এ দাবি তোলা হয়েছে।

প্রথম আলো সংবাদ থেকে জানা যায়, সোমবার স্থানীয় বাসিন্দাদের পক্ষে মোশারফ হোসেন নামের এক ব্যক্তি মেয়রকে ওই চিঠি দেন। এ বিষয়ে সিটি মেয়র মোস্তাফিজার রহমান বলেছেন, স্থানীয় ব্যক্তিদের দাবির পরিপ্রেক্ষিতে টাওয়ার স্থাপনের কাজ বন্ধের জন্য সিটি করপোরেশনের পক্ষ থেকেও সংশ্লিষ্টদের চিঠি দেওয়া হবে। মৌখিকভাবে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরকেও কাজ বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

মেয়রকে দেওয়া চিঠিতে বলা হয়েছে, নগরীর মণ্ডলপাড়া ঘনবসতিপূর্ণ আবাসিক এলাকা। এখানে স্থানীয় এক ব্যক্তির জমি ইজারা নিয়ে একটি মুঠোফোন অপারেটর প্রতিষ্ঠান টাওয়ার স্থাপনের কাজ শুরু করেছে। এর বিকিরণের ঝুঁকির কথা বিবেচনায় স্থানীয় বাসিন্দারা আবাসিক এলাকায় টাওয়ার স্থাপন বন্ধের দাবি জানিয়েছেন।
মোশারফ হোসেন বলেন, আবাসিক এলাকায় টাওয়ার বসাতে দিয়ে বাসিন্দারা ভবিষ্যৎ প্রজন্মকে ঝুঁকিতে ফেলতে চান না।

মণ্ডলপাড়া এলাকা সিটি করপোরেশনের ২৬ নম্বর ওয়ার্ডে। স্থানীয় কাউন্সিলর সাইফুল ইসলাম বলেন, টাওয়ার স্থাপন বন্ধে তিনি মেয়রের সঙ্গে কথা বলেছেন। আপাতত এর কাজ বন্ধে আছে।

Leave a Comment