মেয়াদোত্তীর্ণ ইনজেকশন ও ওষুধ রাখায় ৩ হাসপাতালকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর মোহাম্মদপুরে কলেজগেটে মুক্তিযোদ্ধা টাওয়ার ও বাবর রোডের তিনটি হাসপাতালকে দেড় লাখ টাকা জরিমানা ও একটিকে সতর্ক করেছে ভোক্তা অধিকার অধিদপ্তর। হাসপাতালগুলোর ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ইনজেকশন ও ওষুধ রাখায় এই জরিমানা করা হয়।

সোমবার ভোক্তা অধিকারের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার ও মাগফুর রহমানের নেতৃত্বে মোহাম্মদপুরের বাবর রোড ও মুক্তিযোদ্ধা টাওয়ারে এই অভিযান চালানো হয়।

অভিযানে মোহাম্মদপুরের বাবর রোডের বিডিএম হাসপাতালে মেয়াদোত্তীর্ণ ওষুধ ও ইনজেকশন রাখার দায়ে পঞ্চাশ হাজার টাকা এবং ঢাকা ল্যাবকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও, কলেজ গেটের মুক্তিযোদ্ধা টাওয়ারে মেয়াদোত্তীর্ণ ইনজেকশন রাখার দায়ের যমুনা জেনারেল হাসপাতালকে পঞ্চাশ হাজার টাকা এবং রয়েল মাল্টিস্পেশালিটি হাসপাতালকে সতর্ক করা হয়।

ফাহমিনা আক্তার বলেন, ‘কোনো হাসপাতাল কিংবা যেকোনো প্রতিষ্ঠান যদি ভোক্তাদের কাছে দাম বেশি রাখে কিংবা ভোক্তাদের সঙ্গে প্রতারণা করে। তাহলে সঙ্গে সঙ্গে ওই ভোক্তা যেন ভোক্তা অধিকারকে অবিহিত করে। তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তাদের জন্য আরও সুবিধা হবে। এছাড়াও, বাজারে নিত্য পণ্য কিংবা যেকোনো পণ্যের দাম নিয়ন্ত্রণ রাখতে এবং ভোক্তাদের কাছে নির্দিষ্ট দামে পণ্য বিক্রি করছে কিনা। এ জন্য ভোক্তা অধিকার নিয়মিত বাজার পরিদর্শন করে যাচ্ছে।’

আরইউ