১৪ ফেব্রুয়ারির মধ্যে এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ

ভোক্তাকন্ঠ ডেস্ক:

এইচএসসি ও সমমান পরীক্ষার ফল আগামী সপ্তাহের ১২ থেকে ১৪ ফেব্রুয়ারির মধ্যে প্রকাশের প্রস্তুতি নেওয়া হয়েছে। বুধবার (৯ ফেব্রুয়ারি) রাতে এ তথ্য জানিয়েছেন ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম।

তিনি বলেন, ‘আগামী ১২ থেকে ১৪ ফেব্রুয়ারির মধ্যে এইচএসসি ও সমমানের ফল করা হবে বলে আশা করছি।’সম্প্রতি ১২, ১৩ ও ১৪ ফেব্রুয়ারি তারিখের যেকোনও দিন ফল প্রকাশের প্রস্তাব করে আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি থেকে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়।

শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রস্তাবের একটি সারসংক্ষেপ পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রী যেদিন অনুমোদন দেবেন সেদিনই ফল ঘোষণা করা হবে। অনুমোদন মিললে উল্লেখিত যেকোনও তারিখ ফল প্রকাশ করা হবে।

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, গত বছরের মতো এবারও প্রধানমন্ত্রী ফল প্রকাশ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হবেন। আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ অনুষ্ঠানের আয়োজন করা হতে পারে।

প্রসঙ্গত, এবার এইচএসসি ও সমমান পরীক্ষায় সর্বমোট পরীক্ষার্থী ১৪ লাখ ১৪৫ জন। গত বছরের ২ ডিসেম্বর পরীক্ষা শুরু হয়ে শেষ হয় ৩০ ডিসেম্বর।