করোনায় আক্রান্ত আরও ৮৮ জন

ভোক্তাকণ্ঠ ডেস্ক: সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৮৮ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৩৫ হাজার ৭৪৫ জনে।

শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, একই সময়ে করোনা ভাইরাসে আক্রান্ত কারও মৃত্যু হয়নি। এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৪২৫ জনের। একদিনে সুস্থ হয়েছেন ৪৪১ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮২ হাজার ১১৪ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮৩টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে দুই হাজার ৬৯৫টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে দুই হাজার ৭০৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৫০ লাখ ১৮ হাজার ১০২টি।

একই সময়ে নমুনা পরীক্ষায় শনাক্তের হার তিন দশমিক ২৫ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৫৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ছয় জন ও আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ১৫০ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন চার লাখ ৫১ হাজার ৮২৭ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ২১ হাজার ৯০৩ জন। বর্তমানে আইসোলেশনে রয়েছেন ২৯ হাজার ৯২৪ জন।

২০২০ সালের ০৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা ভাইরাসে আক্রান্তের খবর পাওয়া যায়। আর ১৮ মার্চ এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর জানায় আইইডিসিআর।